শনিবার, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ২১ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

রংপুর সিটি করপোরেশন নির্বাচনে জাপার মনোনয়ন পেলেন বর্তমান মেয়র

আপডেট : ১৪ নভেম্বর ২০২২, ০১:০৮

রংপুর সিটি করপোরেশন নির্বাচনে মহানগর জাতীয় পার্টির সভাপতি ও বর্তমান মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফাকে পার্টির প্রার্থী হিসেবে মনোনয়ন দেওয়া হয়েছে। রবিবার (১৩ নভেম্বর) দুপুরে ঢাকার বনানীতে জাতীয় পার্টির কার্যালয়ে দলীয় চেয়ারম্যানের পক্ষে মহাসচিব মজিবুল হক চুন্নু মনোনয়ন দেন। জাপা সমর্থিত মেয়র পদপ্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফার পক্ষে পার্টির ভাইস চেয়ারম্যান এস এম ইয়াসির মনোনয়নপত্র গ্রহণ করেন। 

মনোনয়ন পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব আনিসুর রহমান আনিস। তিনি বলেন, রংপুরে একাধিক সভা-সমাবেশে বর্তমান সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফাকে দলীয় প্রার্থী হিসেবে ঘোষণা দিয়েছিলেন জাপা চেয়ারম্যান ও মহাসচিব। রবিবার আনুষ্ঠানিকভাবে প্রার্থী যাচাই-বাছাই শেষে রংপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে মোস্তাফিজার রহমান মোস্তফাকে প্রার্থী হিসেবে নির্বাচিত করা হয়।

মনোনয়ন পেয়ে দলের চেয়ারম্যান ও মহাসচিবসহ রংপুরবাসীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন মোস্তাফিজার রহমান মোস্তফা। তিনি বলেন, রংপুর জাতীয় পার্টির দুর্গ। আগের যে কোনো সময়ের চেয়ে রংপুরে জাতীয় পার্টি এখন অনেক বেশি সুসংগঠিত। যদি ভোটের পরিবেশ নষ্ট না করা হয়, প্রশাসন নিরপেক্ষ হয়ে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য ভোট গ্রহণ কার্যক্রম সম্পন্ন করে তাহলে বিজয় আমাদের শতভাগ নিশ্চিত।

নির্বাচন কমিশন ঘোষিত তপশিল অনুযায়ী, আগামী ২৭ ডিসেম্বর রংপুর সিটির ভোট গ্রহণ। নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ২৯ নভেম্বর। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ৮ ডিসেম্বর। ২৭ ডিসেম্বর সকাল সাড়ে ৮টা থেকে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে। ভোটকেন্দ্রগুলোতে ইভিএম ছাড়াও সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হবে।

 

 

ইত্তেফাক/ইআ