রোববার, ২৭ নভেম্বর ২০২২, ১২ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

টরন্টোতে মনোজ্ঞ সন্ধ্যা ও উদীচীর নতুন কমিটি

আপডেট : ১৪ নভেম্বর ২০২২, ১৫:৪১

কানাডার টরন্টোতে একটি মনোজ্ঞ অনুষ্ঠান উপহার দিলো ধ্রুবপদ পারফর্মিং আর্টস অ্যান্ড রিসার্চ সেন্টার। গত ১২ নভেম্বর বাংলাদেশ-কানাডা হিন্দু মন্দির অডিটোরিয়ামে অনুষ্ঠিত এ আয়োজনটি ছিলো দুই পর্বে বিভক্ত।

প্রথম পর্বে ছিলো ড. মমতাজ মমতার পরিচালনায় নতুন প্রজন্ম পরিবেশিত সঙ্গীত ও নৃত্য এবং নকুল দে ও তার শিষ্য পরম্পরায় সমবেত তবলাবাদন।

দ্বিতীয় পর্বে সঙ্গীত পরিবেশন করেন সঙ্গীতশিল্পী ড. ইখতিয়ার ওমর এবং নাদিরা ওমর। সেইসঙ্গে আবৃত্তি করেন শেখর গোমেজ ও নাজমা কাজী।

প্রথম পর্বে সঙ্গীতশিল্পী ও সঙ্গীতশিক্ষক ড. মমতাজ মমতার কাছে তালিমপ্রাপ্ত শিক্ষানবিশ শিশুশিল্পীদের পরিবেশনা ছিলো মনোমুগ্ধকর। প্রবাসে বেড়ে ওঠা নতুন প্রজন্মের শিল্পীদের অনুষ্ঠানটি উপভোগ্য।

উদীচী শিল্পীগোষ্ঠী অব কানাডার নতুন কমিটি ঘোষণা

অপরদিকে, উদীচী শিল্পীগোষ্ঠী অব কানাডার নতুন কমিটি ঘোষণা করা হয়। তার আগে অনুষ্ঠিত হয় উদীচীর সম্মেলন-২০২২।

নুতন উপদেষ্টা পরিষদে যারা নির্বাচিত হলেন: মাসুদুর রহমান মাসুদ, আলী আসগর খোকন, ড. সুশীতল চৌধুরী, অসীম ভৌমিক, শ্যামল ভট্টাচার্য, পীযুষ বর্মণ এবং মোহাম্মদ কুদরত ই এলাহি।

উপদেষ্টা মাসুদুর রহমানের নেতৃত্বে তপন সাইয়েদ ও ড. সুশীতল চৌধুরীর বিষয় নির্বাচনী কমিটি ৩৫ সদস্যবিশিষ্ট নুতন কার্যকরী পরিষদের নাম ঘোষণা করে ও সর্বসম্মতিক্রমে গৃহীত হয়। নুতন সদস্যদের শপথ গ্রহণের পর উপস্থিত ব্যক্তিবর্গ শুভেচ্ছা বাণীতে উদীচীর সফলতা কামনে করেন। শেষে উদীচীর শিল্পীদের জাগরণী সঙ্গীতের পর স্থানীয় শিল্পীরা আবৃত্তি ও সঙ্গীত পরিবেশন করেন।

উদীচী শিল্পীগোষ্ঠী অব কানাডার কার্যকরী পরিষদের নতুন সভাপতি– সুমন সাইয়েদ, সহ সভাপতি– তপন সাইয়েদ, সুমি বর্মণ, দেবাশিষ সাহা, জ্যাকুলিন রোজারিও, রাশিদা এলাহি, ড. হাবিবুল্লাহ টরী। সাধারণ সম্পাদক– মিঠুন রেজা, সহ-সাধারণ সম্পাদক– ইভা নাগ ও কোষাধক্ষ্য– ঝুম্পা চক্রবর্তী।

সম্পাদকমণ্ডলী হলেন– গৌরি দাস, সামসুল আলম, রিফাত জামান তমাল ও দ্যুতি অরনী মিতি। সদস্যরা হলেন– মামুনুর রশীদ, দীনা সাইয়েদ, হারুনুর রশীদ শ্যামল, শবনম শায়লা তনুকা, উমামা নওরোজ ইত্তেলা, লুৎফা জাবীন লীনা, ইন্দিরা রায়, শবনাম শায়েমা তনিমা, প্যাট্রিক রোজারিও, শাহেদা জাকির পাপিয়া, স্বপ্না দাস, আব্দুল বারি, জয়া দত্ত সেনাপতি, সোহানা আমিন, কামরান করিম, মোহাম্মদ মাহবুবুল হক, রোজিনা করিম কনক, সেরীনা নুঝাত, সোফিয়া হাবিব বিদিতা, হাবিবুর রহমান পলাশ ও নওশিন জামান।

ইত্তেফাক/এসকে