শনিবার, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ২১ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

সিসি ক্যামেরার আওতায় এলো মুন্সীগঞ্জের ২১ গ্রাম

আপডেট : ১৫ নভেম্বর ২০২২, ১৪:২৩

প্রথমবারের মতো সিসিটিভি ক্যামেরার আওতায় এলো মুন্সীগঞ্জের বজ্রযোগিনী ইউনিয়নের ২১টি গ্রাম। ইউনিয়নটির বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে বসানো হয়েছে ১৬টি ক্যামেরা। চলছে ২৪ ঘণ্টা মনিটরিং।

এছাড়া সড়কে ১০০টিরও বেশি এলইডি বাতি লাগানো হয়েছে। সোমবার (১৪ নভেম্বর) সন্ধ্যার দিকে জেলা প্রশাসক কাজী নাহিদ রসূল এর উদ্বোধন করেন।

সিসি ক্যামেরা উদ্বোধন কার্যক্রম

এসব সিসি ক্যামেরা মাদক, চুরি-ছিনতাই ও সামাজিক বিশৃঙ্খলা রোধে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে জানিয়েছেন স্থানীয় জনপ্রতিনিধিরা।

এ সময় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শিলু রায়, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) স্নেহাশীষ দাস, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হোসাইন মোহাম্মদ আল জুনায়েদসহ  ইউপি সদস্যরা উপস্থিত ছিলেন।

বজ্রযোগিনী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী সিরাজুল ইসলাম বেপারী জানিয়েছেন, এলাকার হাজারও মানুষের চলাচলে নিরাপত্তা ও চুরি-ছিনতাই রোধে এবং সামাজিক নিরাপত্তা বৃদ্ধির লক্ষ্যে এ উদ্যোগ নেওয়া হয়েছে। ১৬টি ক্যামেরা উদ্বোধন করা হয়েছে। কয়েকদিনের মধ্যে ইউনিয়নের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে আরও ১৬টি ক্যামেরা স্থাপন করা হবে। মোট ৩২টি সিসি ক্যামেরার আওয়তায় থাকবে পুরো ইউনিয়নটির ২১ গ্রাম।

ইত্তেফাক/এসকে