শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

চাকরিতে যোগ দিলেন শরীফ, বেতন  ৮০ হাজার

আপডেট : ১৬ নভেম্বর ২০২২, ১২:৫৯

দুর্নীতি দমন কমিশনের (দুদক) সাবেক উপ-সহকারী পরিচালক (ডিএডি) শরীফ উদ্দিন চাকরিতে যোগ দিয়েছেন। সম্প্রতি ৮০ হাজার টাকা বেতনে একটি পশু ওষুধ আমদানিকারক প্রতিষ্ঠানে হেড অব টেকনোলজিস্ট পদে যোগ দিয়েছেন বলে ইত্তেফাকে নিশ্চিত করেছেন তিনি। 

দুদক সাবেক কর্মকর্তা শরীফ উদ্দিন বলেন, আমি একটি পশু ওষুধ আমদানিকারক প্রতিষ্ঠানে কর্মকর্তা হিসেবে যোগদান করেছি। তবে চাকরি যাওয়ার পর বিভিন্ন এয়ার লাইন্সে আড়াই লাখ টাকার বেতনের চাকরির অফার পেয়েছি। কিন্তু নীতিগত কারণে সেসব অফার ফিরিয়ে দিয়েছি। 

২০১৪ সালে ১২ অক্টোবর দুর্নীতি দমন কমিশনের (দুদক) যোগদান করেন। প্রথম তিন বছর ময়মনসিংহ কার্যালয়ে দায়িত্ব পালনের পর ২০১৬ সালের ৭ ডিসেম্বর তাকে চট্টগ্রামে বদলি করা হয়। উপ-সহকারী পরিচালক হিসেবে শরীফ উদ্দিন প্রায় সাড়ে তিন বছর দুদকের চট্টগ্রাম সমন্বিত কার্যালয়ে কর্মরত ছিলেন। সে সময় এনআইডি সার্ভার ব্যবহার করে রোহিঙ্গাদের বাংলাদেশি ভোটার করার অভিযোগে ২০২১ সালের জুনে নির্বাচন কমিশনের (ইসি) একজন পরিচালক, ছয়কর্মীসহ আরও ১০ জনের বিরুদ্ধে তিনি মামলা দায়ের করেন। 

এ মামলার পরপর ওই বছরের ১৬ জুন তাকে চট্টগ্রাম থেকে পটুয়াখালীতে বদলি করা হয়। এর আট মাসের মাথায় চাকরি থেকেও অব্যাহতি দেওয়া হয়।

ইত্তেফাক/আরএজে