রোববার, ২৭ নভেম্বর ২০২২, ১১ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

এনকুনকুর জায়গায় ফরাসি শিবিরে মুয়ানি

আপডেট : ১৭ নভেম্বর ২০২২, ০৯:২৬

অনুশীলনের সময় বাম হাঁটুতে চোট পেয়ে বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন ফরাসি স্ট্রাইকার ক্রিস্টোফার এনকুনকু। তার জায়গায় বর্তমান বিশ্বচ্যাম্পিয়নদের বিশ্বকাপ দলে ডাক পেয়েছেন র‍্যান্ডাল কোলো মুয়ানি।

মুয়ানির দলে অন্তর্ভুক্তি নিয়ে ফ্রেঞ্চ ফুটবল ফেডারশনের  (এফএফএফ) তাদের  এক বিবৃতিতে জানিয়েছে, ‘ফ্রাঙ্কফুর্টের সঙ্গে বর্তমানে জাপানে রয়েছেন মুয়ানি। বৃহস্পতিবার (১৭ নভেম্বর) দোহায় ফ্রান্সের বিশ্বকাপ শিবিরে যোগ দিবেন তিনি।’

মঙ্গলবার (১৫ নভেম্বর) অনুশীলনের সময় সতীর্থ এডুয়ার্ডো কামাভিঙ্গার সঙ্গে ধাক্কা লেগে হাঁটুতে চোট পান এনকুনকু। এফএফএফ'র পক্ষ থেকে এক বিবৃতি দিয়ে জানানো হয়, আরবি লিপজিগের স্ট্রাইকার এনকুনকুর হাঁটুর এক্স-রে করা হয়েছে। দূর্ভাগ্যবশত সেখানে যে ইঞ্জুরি ধরা পড়েছে তাতে তার আর বিশ্বকাপে খেলা হচ্ছেনা।

লিপজিগ স্ট্রাইকার এনকুনকু বুন্দেসলিগায় চলতি মৌসুমে ১৫ ম্যাচে ১২ গোল করে এখনো সর্বোচ্চ গোলদাতা তালিকার শীর্ষস্থানে রয়েছেন।

এনকুনকুর বদলে আরেক জার্মান ক্লাব আইনট্রাখট ফ্রাঙ্কফুর্টের স্ট্রাইকার মুয়ানিকে দলে ডেকেছে ফ্রান্স। এর আগে দেশের জার্সি গায়ে মাত্র ২ ম্যাচে মাঠে নেমেছে মুয়ানি। এনকুনকুর মতোই বুন্দেসলিগায় চলতি মৌসুমে দারুণ ছন্দে আছেন মুয়ানি। ফ্রাঙ্কফুর্টের হয়ে চলমান মৌসুমে ২৩ ম্যাচে ৮ গোল করেছেন তিনি। ১১টি অ্যাসিস্টও আছে তার।

ইত্তেফাক/এসএস

এ সম্পর্কিত আরও পড়ুন