রোববার, ২৭ নভেম্বর ২০২২, ১১ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

পেটের ব্যাথায় প্রস্তুতি ম্যাচে নেই রোনালদো

আপডেট : ১৭ নভেম্বর ২০২২, ১৪:৩৯

দোরগড়ায় কড়া নাড়ছে কাতার বিশ্বকাপ। বছর, মাস, দিন পেরিয়ে এখন শুধুমাত্র কয়েক ঘণ্টার হিসেব, তারপরেই মাঠের লড়াইয়ে নামবে ৩২টি দল। শেষ মূহুর্তের প্রস্তুতিতে ব্যস্ত সময় পার করছে দলগুলো।

নিজেদের সর্বোচ্চভাবে প্রস্তুত করার জন্য যা যা প্রয়োজন কোনকিছুরই কমতি রাখছে না কেউ। ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগাল নিজেদের বিশ্বকাপ ক্যাম্পেইন সারছে নিজ দেশেই। কাতারের বিমানে চাপার আগে নিজেদের শেষবারের মতো ঝালাই করে নিতে বৃহস্পতিবার নাইজেরিয়ার বিপক্ষে একটি প্রীতি ম্যাচ খেলার কথা রয়েছে পর্তুগিজদের।  তবে তার আগেই দুঃসংবাদই পেলো রোনালদোর দল। দুঃসংবাদের কারণও অবশ্য রোনালদো নিজেই।

আগেরদিন করলেও গতকাল দলের সঙ্গে অনুশীলন করেননি রোনালদো। ছবি: সংগৃহীত

অনুশীলনের সময় পেটে ব্যাথা অনুভব করেছেন রোনালদো। যার জন্য আজ নাইজেরিয়ার বিপক্ষে ম্যাচেও পর্তুগালের জার্সি গায়ে দেখা যাবে না রোনালদোকে। পাঁচ বারের ব্যালন ডি'অর জয়ী এই ফুটবলারের না খেলার কথা নিশ্চিত করেছেন পর্তুগালের কোচ ফার্নান্দো সান্তোস।

পর্তুগালের কোচ জানান,নাইজেরিয়ার সঙ্গে প্রীতি ম্যাচটি খেলতে পারবেন না রোনালদো। পেটের সমস্যার জন্য প্রস্তুতি ম্যাচের দল থেকে ছিটকে গিয়েছেন তিনি।

ফার্নান্দো সান্তোস আরও জানান, রোনালদো শারীরিকভাবে ভালো আছেন। পেটের সমস্যা নিয়ে খুব বেশি চিন্তার কিছু নেই। তাকে স্বাভাবিকভাবেই বিশ্রাম দেওয়া হয়েছে।

পর্তুগালের কোচ ফার্নান্দো সান্তোস। ছবি: সংগৃহীত

রোনালদো বাদে দলে আরও কয়েকজনেরও পেটের সমস্যা দেখা দিয়েছে জানিয়ে সান্তোস বলেন, এটা এমন একটি সমস্যা, যেখানে আমরা কোনো ধরণের সাহায্যও করতে পারছি না। পেটে সমস্যার কারণে তাদের শরীর থেকে প্রচুর পানিও নিঃসৃত হয়েছে। যার জন্য তারা অনেকটা দুর্বলও হয়ে পড়েছেন।

নাইজেরিয়ার সঙ্গে ম্যাচ শেষ করে কাতারের উদ্দেশ্যে উড়াল দেবে পর্তুগাল দল। আগামী ২৪ নভেম্বর ঘানার বিপক্ষে ম্যাচ দিয়ে নিজেদের বিশ্বকাপ মিশন শুরু করবে রোনালদোরা।

ইত্তেফাক/এসএস

এ সম্পর্কিত আরও পড়ুন