শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

সাড়ে ১৬ কেজি সোনা জব্দ, দুই পাচারকারী আটক

আপডেট : ১৭ নভেম্বর ২০২২, ১৫:৪০

ভারতে পাচারের সময় বেনাপোল সীমান্ত এলাকা থেকে ১৬ কেজি ৫১২ গ্রাম ওজনের ১১২ পিচ সোনারবারসহ ২ পাচারকারীকে আটক করেছে বিজিবি।

বুধবার (১৬ নভেম্বর) রাত সাড়ে ১০টার দিকে বেনাপোলের আমড়াখালি বিজিবি চেকপোস্ট থেকে তাদেরকে আটক করা হয়।

আটককৃত আসামিরা হলেন কুমিল্লার দাউদকান্দি এলাকার মনু মিয়ার ছেলে ওমর ফারুক ও চাঁদপুর জেলার মতলেব উওর থানার কালিপুর বাজার এলাকায় বারেক সরকারের ছেলে ফরহাদ সরকার।

বিজিবি জানায়, গোপন তথ্যের ভিত্তিতে ওই এলাকায় যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের বিশেষ অভিযান চালানো হয়। রাত ১০টার দিকে আমড়াখালি চেকপোস্টের সামনে যশোর থেকে বেনাপোলগামী একটি পিকআপভ্যান তল্লাশির জন্য থামানো হয়। পরবর্তীকালে পিকআপচালকের পেছনে কেবিন বক্সের মধ্য বিশেষ কায়দায় লুকানো ১৬ কেজি ৫১০ গ্রাম ওজনের ১১২টি সোনার বার জব্দ করে তাদের আটক করা হয়। জব্দ করা সোনার বাজার মূল্য প্রায় ১৫ কোটি ৪৩ লাখ ৬৮ হাজার টাকা। আটক ব্যক্তিরা সোনার বারগুলো বেনাপোল সীমান্ত দিয়ে ভারতে পাচারের উদ্দেশ্যে নিয়ে যাচ্ছিলেন বিজিবি জানায়।

যশোর ৪৯ বিজিবির কমান্ডিং অফিসার লেফটেন্যান্ট কর্নেল শাহেদ মিনহাজ ছিদ্দিকী সোনাসহ দুইজনকে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, আটকদের বিরুদ্ধে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর ও জব্দ সোনা ট্রেজারিতে জমার কার্যক্রম প্রক্রিয়াধীন।

ইত্তেফাক/পিও