শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

আর্জেন্টিনার বিশ্বকাপ স্কোয়াডে পরিবর্তন!

আপডেট : ১৭ নভেম্বর ২০২২, ১৬:২২

শেষ হয়েছে বছর, মাস, দিনের হিসেব। এখন অপেক্ষা কিছু ঘণ্টার। বিশ্বকাপের সব প্রস্তুতি সম্পন্ন করেছে মরুর দেশ কাতার। ইতোমধ্যেই কাতারে এসে পৌঁছেছে অংশগ্রহণকারী কয়েকটি দল। সংযুক্ত আরব আমিরাতে নিজেদের বিশ্বকাপ ক্যাম্পেইন আর আমিরাতের বিপক্ষে একটি প্রস্তুতিমূলক প্রীতি ম্যাচ শেষ করেই কাতারের মাটিতে পা রেখেছে বিশ্বকাপের অন্যতম দাবিদার লিওনেল মেসির আর্জেন্টিনা।

কাতারে পা রেখেই নিজেদের স্কোয়াডে পরিবর্তনের আভাস দিয়েছেন আর্জেন্টাইন কোচ লিওনেল স্ক্যালোনি। বিশ্বকাপের আগে নিজেদের শেষবারের মতো ঝালাই করে নিতে আরব আমিরাতের সঙ্গে প্রস্তুতি ম্যাচে ৫-০ গোলের জয় পেয়েছে মেসি বাহিনী। তবে এই জয় ছাপিয়ে স্ক্যালোনির কপালে চিন্তার ভাঁজ ফেলেছে স্কোয়াডের খেলোয়াড়দের চোট আর ফিটনেস। এজন্যই দলে পরিবর্তনের আভাসই দিয়েছেন তিনি।

ছবি: সংগৃহীত

স্ক্যালোনি বলেন, আমি এটা বলছি না যে কেউ কেউ বাদ পড়তে পারে। তবে কিছু খেলোয়াড় আছে যারা এখনো পুরোপুরি ফিট নয়। আমিরাতের বিপক্ষে তারা খেলেনি কারণ আমরা তাদের নিয়ে ঝুঁকি নিতে চাইনি। আমরা চিন্তা করব কি করা যায়।

আমিরাতের বিপক্ষে ম্যাচের পর সংবাদ সম্মেলনেও স্ক্যালোনি জানিয়েছিলেন, বিশ্বকাপের স্কোয়াডে পরিবর্তনের সম্ভাবনা রয়েছে। দেখা যাক! এমন খেলোয়াড় রয়েছে, যারা শতভাগ ফিট নয়। তবে আমরা সাবধান থাকতে চাই।

আমিরাতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে আর্জেন্টিনার হয়ে মাঠে নামেননি পাওলো দিবালা, নিকোলাস গঞ্জালেজ আর ক্রিশ্চিয়ান রোমেরো। তারতা এখন ম্যাচ খেলার মতো পুরোপুরি ফিট হয়ে উঠতে পারেননি বলেই তাদের মাঠে নামানো হয়নি বলে জানিয়েছেন স্ক্যালোনি। 

আগামী ২২ নভেম্বর সৌদি আরবের বিপক্ষে ম্যাচ দিয়ে নিজেদের বিশ্বকাপ মিশন শুরু করবে আর্জেন্টিনা। গ্রুপ পর্বে আলবিসেলেস্তাদের অন্য দুই প্রতিপক্ষ মেক্সিকো আর পোল্যান্ড।

আর্জেন্টিনার স্কোয়াড:

গোলরক্ষক : এমিলিয়ানো মার্টিনেজ, ফ্রাঙ্কো আরমানি, জেরোনিমো রুলি।

ডিফেন্ডার : নাহুয়েল মলিনা, গঞ্জালো মন্টিয়েল, ক্রিশ্চিয়ান রোমেরো, জার্মান পেজেলা, নিকোলাস ওটামেন্ডি, লিসান্দ্রো মার্টিনেজ, মার্কোস অ্যাকুনা, নিকোলাস ট্যাগলিয়াফিকো, জুয়ান ফয়েথ।

মিডফিল্ডার : রদ্রিগো ডি পল, লিসান্দ্রো পারাদেস, অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার, গুইডো রদ্রিগেজ, আলেজান্দ্রো গোমেজ, এনজো ফার্নান্দেজ, এজিকুয়েল প্যালাসিওস।

ফরোয়ার্ড : লিওনেল মেসি, অ্যাঞ্জেল ডি মারিয়া, লাউতারো মার্টিনেজ, জুলিয়ান আলভারেজ, পাওলো দিবালা, নিকোলাস গঞ্জালেজ, জোয়াকিন কোরেয়া। 

ইত্তেফাক/এসএস