বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ২২ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

অনুদানের সিনেমার অপেক্ষায় তানভীন সুইটি

আপডেট : ১৭ নভেম্বর ২০২২, ১৯:৪৫

আবু সাইয়ীদের ‘বাঁশি’ ছিল নন্দিত মডেল বা অভিনেত্রী তানভীন সুইটি অভিনীত প্রথম সিনেমা। এরপর দীর্ঘদিনের একটি বিরতি আসে তার সিনেমায় অভিনয়ে। সম্প্রতি সুইটি নতুন দুটি সিনেমায় অভিনয় করেছেন। সিনেমা দুটি হচ্ছে সরকারি অনুদানে নির্মিত জাফরুল শাহীন পরিচালিত ‘মাইক’ এবং নূরে আলম পরিচালিত ‘রাসেলের জন্য অপেক্ষা’।

কিছুদিন আগে মুক্তিপ্রাপ্ত অনম বিশ্বাসের ‘দুই দিনের দুনিয়া’ ওয়েব ফিল্মেও দুর্দান্ত অভিনয় করেছেন তানভীন সুইটি।

বলা যায়, এই মুহূর্তে  অভিনয়ে নতুন করে আলোচনায় এসেছেন সুইটি। যে কারণে অভিনয়ের প্রতি যেন মনোযোগটাও আগের চেযে বেড়েছে তার। তাই নতুন নতুন কাজে দেখা মিলছে গুণী এই অভিনেত্রীর। পরিচালকদের আগ্রহে ভালো ভালো গল্পে কাজ করার প্রতিও আগ্রহ বাড়ছে সুইটির।

তানভীন সুইটি

‘মাইক’ এবং ‘রাসেলের জন্য অপেক্ষা’ সিনেমা দুটি দেশের জন্য খুব গুরুত্বপূর্ণ সিনেমা। দর্শকের জন্য এই সিনেমা দুটি দ্রুতই মুক্তি পাওয়া উচিত। কারণ ‘মাইক’ সিনেমাটি বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণকে কেন্দ্র করে এবং বঙ্গবন্ধুর ছোট ছেলে শেখ রাসেলকে কেন্দ্র করেই ‘রাসেলের জন্য অপেক্ষা’  সিনেমাটি নির্মাণ করা হয়েছে।

দুটি সিনেমাতে অভিনয় প্রসঙ্গে তানভীন সুইটি বলেন, ‘এটা আমার জন্য পরম ভালো লাগার যে, ‘মাইক’ এবং ‘রাসেলের জন্য অপেক্ষা সিনেমা’ দুটিতে অভিনয় করেছি। দুটি সিনেমাতেই আমি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছি। বিষয়বস্তু মূলত আমাকে আগ্রহী করে তুলেছে সিনেমা দুটিতে কাজ করতে। নির্মাতা জাফরুল-শাহীন ভীষণ মনোযোগ দিয়ে ‘মাইক’  সিনেমাটি নির্মাণ করেছেন। অন্যদিকে নূরে আলমেরও চেষ্টা ছিল ভীষণ আন্তরিক। এটা সত্যি, আমি এখন এই সিনেমা দুটি মুক্তির অপেক্ষায় আছি। কারণ ইতিহাসনির্ভর এ সিনেমা দুটি  দর্শকেরও দেখা উচিত। এ দুটি সিনেমা নির্মাণের নেপথ্যে যারা সম্পৃক্ত ছিলেন তাদের প্রত্যেকের কাছে আন্তরিকভাবে কৃতজ্ঞ।’

তানভীন সুইটি

এদিকে সম্প্রতি মঞ্চেও বেশ প্রশংসা কুড়াচ্ছেন তানভীন সুইটি। মঞ্চে তার অভিনীত নতুন দুটি  নাটক হচ্ছে ‘মুক্তি’ ও ‘পোহালে শর্বরী’। দুটি নাটকই প্রযোজনা করছে ‘থিয়েটার’। ‘মুক্তি’  নির্দেশনা দিচ্ছেন ত্রপা মজুমদার এবং ‘পোহালে শর্বরী’ নির্দেশনা দিচ্ছেন রামেন্দু মজুমদার।

বাংলা ভিশনে প্রচার চলতি ধারাবাহিক নাটক নিমা রহমান পরিচালিত ‘গুলশান এভিনিউ সিজন টু’-তেও তিনি অভিনয় করছেন।

ইত্তেফাক/বিএএফ