সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১৩ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

আর্জেন্টিনার ৬০০ ফুট লম্বা পতাকা বানালো গ্রামবাসী

আপডেট : ১৭ নভেম্বর ২০২২, ২০:০৫

দরজায় কড়া নাড়ছে বিশ্বকাপ ফুটবল। আর মাত্র দুই দিন পরেই কাতারে বসবে ফিফা বিশ্বকাপ ফুটবলের আসর। এরই মধ্যে প্রিয় দলগুলো নিয়ে সমর্থকদের মাঝে শুরু হয়েছে উন্মাদনা। শহরে-গ্রামে, পথে-ঘাটে শোভা পাচ্ছে প্রিয় দলের পতাকা। তারই অংশ হিসেবে পাবনার চাটমোহরে ৬০০ ফুট দৈর্ঘ্যের পতাকা বানিয়ে তাক লাগিয়েছেন আর্জেন্টিনার সমর্থকরা। 

এমন উদ্যোগে খুশি গ্রামের মানুষ। তাদের সাধুবাদ জানিয়েছেন ব্রাজিল দলের সমর্থকরাও। আর্জেন্টিনার সমর্থকদের আশা, লিওনেল মেসির হাতে উঠবে এবারের বিশ্বকাপ ট্রফি।
 
পাবনার চাটমোহর উপজেলার প্রত্যন্ত অঞ্চল পার্শ্বডাঙ্গা ইউনিয়নের বালুদিয়ার গ্রামের আর্জেন্টিনার সমর্থক যুব সমাজের উদ্যোগে বানানো হয় এই পতাকা।

গত মঙ্গলবার (১৫ নভেম্বর) বিকেলে গ্রামের সড়কে পতাকা নিয়ে আনন্দ মিছিল করে সমর্থকরা। সবার কণ্ঠে ছিলো আর্জেন্টিনা আর মেসির শ্লোগান। পরে র‌্যালি করে গ্রামের সড়কের পাশে টাঙিয়ে দেওয়া হয় আর্জেন্টিনার ৬০০ ফুট দৈর্ঘ্যের পতাকা।

আর্জেন্টিনার সমর্থক ফরিদ উদ্দিন, আল আমিন হোসেন, সেলিম রেজা, আসাদুজ্জামান উকিল বলেন, তাদের প্রিয় দল আর্জেন্টিনা ও প্রিয় খেলোয়ার মেসিকে ভালোবেসে তারা এই পতাকা বানিয়েছেন। তাদের আশা, এবারের বিশ্বকাপ ট্রফি উঠবে লিওনেল মেসির হাতে। তাদের এই উদ্যোগ ও ভালোবাসাকে সাধুবাদ জানিয়েছেন গ্রামের সাধারণ মানুষ। আর্জেন্টিনার সমর্থকদের শুভ কামনা জানিয়েছে ব্রাজিলের সমর্থকরাও।

একই গ্রামের ব্রাজিলের সমর্থক আতাউর রহমান বলেন, আমি নিজে ব্রাজিল দলের সমর্থক। কিন্তু গ্রামের যুবকরা আর্জেন্টিনাকে ভালোবেসে যে কাজ করছে তা সত্যি প্রশংসনীয়। তাদের ধন্যবাদ জানাই।

মাঠে পায়ের যাদুতে খেলার লড়াইয়ে মেতে উঠে আর্জেন্টিনা ও ব্রাজিল। আর মাঠের বাইরে স্নায়ু যুদ্ধে নামে তাদের সমর্থকরা। এক্ষত্রে পিছিয়ে নেই বাংলাদেশও। তারই জ্বলন্ত উদাহরণ পাবনার চাটমোহরের আর্জেন্টিনার সমর্থকদের ৬শ’ ফুট দৈর্ঘ্যের পতাকা।

ইত্তেফাক/পিও