রোববার, ২৭ নভেম্বর ২০২২, ১১ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

কার্যকর প্রশিক্ষণই সৈনিকের যুদ্ধে সাফল্যের চাবিকাঠি: সেনাপ্রধান

আপডেট : ১৭ নভেম্বর ২০২২, ২২:৪৫

কার্যকর প্রশিক্ষণই সৈনিকের সর্বোত্তম কল্যাণ এবং যুদ্ধক্ষেত্রে সাফল্যের চাবিকাঠি বলে মন্তব্য করেছেন বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) রামু সেনানিবাসে ‘বাংলাদেশ সেনাবাহিনী এ্যাসল্ট কোর্স প্রতিযোগিতা ২০২২’-এর সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

ছবি: আইএসপিআর

সেনাপ্রধান বলেন, কার্যকর প্রশিক্ষণই সৈনিকের সর্বোত্তম কল্যাণ এবং যুদ্ধক্ষেত্রে সাফল্যের চাবিকাঠি। এ্যাসল্ট কোর্স বাংলাদেশ সেনাবাহিনীর প্রেক্ষাপটে অত্যন্ত গুরুত্বপূর্ণ ইভেন্ট হিসেবে পরিগণিত। সেনাসদস্যরা যুদ্ধকালীন নিজ নিজ শারীরিক সক্ষমতা ও পেশাগত দক্ষতার সমন্বয় এ প্রতিযোগিতার মাধ্যমে তুলে ধরেন।

প্রতিযোগিতায় ১০ পদাতিক ডিভিশন চ্যাম্পিয়ন এবং ছয় স্বতন্ত্র এডিএ ব্রিগেড রানারআপ হওয়ার গৌরব অর্জন করে। এছাড়া প্রতিযোগিতায় বিশেষ পারদর্শিতা প্রদর্শনের মাধ্যমে ১০ পদাতিক ডিভিশনের সৈনিক তপু মোল্লা এবং সৈনিক গোলাম রাব্বানী যথাক্রমে প্রথম ও দ্বিতীয় শ্রেষ্ঠ প্রতিযোগী হওয়ার গৌরব অর্জন করেন।

ছবি: আইএসপিআর

গত ১৩ নভেম্বর থেকে শুরু হওয়া এ্যাসল্ট কোর্স প্রতিযোগিতায় বাংলাদেশ সেনাবাহিনীর বিভিন্ন অঞ্চলের মোট ১৬টি দল অংশগ্রহণ করে।

সমাপনী অনুষ্ঠানে বাংলাদেশ সেনাবাহিনীর এ্যাডজুটেন্ট জেনারেল মেজর জেনারেল মো. মোশফেকুর রহমান, জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) ১০ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার কক্সবাজার এরিয়া মেজর জেনারেল মো. ফখরুল আহসান এবং ইঞ্জিনিয়ার ইন চিফ মেজর জেনারেল মুহাম্মদ জুবায়ের সালেহীনসহ সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা, কক্সবাজার এরিয়ার সকল অফিসার, জেসিও এবং অন্যান্য পদবির সেনাসদস্যরা উপস্থিত ছিলেন।

ইত্তেফাক/এমএএম