মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ২০ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

স্পটিফাই-এ জুনায়েদ ইভান

আপডেট : ১৮ নভেম্বর ২০২২, ১৪:২২

বেশ কয়েক বছর ধরে অডিও স্ট্রিমিংয়ের সবচেয়ে বড় প্লাটফর্ম স্পটিফাই-এর জনপ্রিয়তা দ্রুত বাড়ছে। প্রতি মাসে এর ব্যবহারকারীর সংখ্যা ছাড়িয়েছে যাচ্ছে ৪৩৩ মিলিয়ন! আলোচিত এই প্রতিষ্ঠানের মধ্যপ্রাচ্য, দক্ষিণ এশিয়া ও আফ্রিকা বিভাগের হেডকোয়ার্ডার অবস্থিত দুবাইতে। সম্প্রতি আমন্ত্রিত অতিথি হিসেবে সেই কার্যালয় পরিদর্শন করেছেন বাংলাদেশের জনপ্রিয় ব্যান্ড ‘অ্যাশেজ’-এর ভোকাল জুনায়েদ ইভান।

জানা গেছে, গত ১৫ নভেম্বর স্পটিফাই কার্যালয়ে যান ইভান। সেখানে তাকে স্বাগত জানান প্রতিষ্ঠানটির আর্টিস্ট অ্যান্ড লেভেল পার্টনারশিপ কো-অর্ডিনেটর মোহাম্মদ ইকরামুজ্জামান ও এডিটোরিয়াল কো-অর্ডিনেটর মির রাসেল আহমেদ। স্পটিফাইতে বাংলাদেশি হিসেবে এই দু’জনই কর্মরত রয়েছেন বলে জানা গেছে।

জুনায়েদ ইভান বলেন, ‘স্পটিফাই হলো বর্তমানে পৃথিবীর শীর্ষ মিউজিক নেটওয়ার্ক প্লাটফর্ম। তাদের দুবাই কার্যালয় থেকে আমাকে আমন্ত্রণ জানানো হয়। সেই সুবাদে প্রথম বাংলাদেশি শিল্পী হিসেবে আমি সেখানে গিয়েছি। তারা বেশ আন্তরিকতার সঙ্গে আমাকে স্বাগতম জানিয়েছেন, কিছু উপহার দিয়েছেন। এছাড়া আমরা পেশাদার কিছু চুক্তিও সম্পন্ন করেছি।’

ইভান জানান, স্পটিফাইতে তাদের অফিসিয়াল কোনো অ্যাকাউন্ট ছিল না। বিষয়টি নিয়ে স্পটিফাই কর্তাদের সঙ্গে আলোচনা করেছেন তিনি। কয়েকদিনের মধ্যেই ব্যান্ডটির অফিসিয়াল অ্যাকাউন্টসহ সবগুলো গান এই প্লাটফর্মে প্রকাশিত হবে। শুধু তাই নয়, ইভানকে নিয়ে ভিডিও কন্টেন্টও বানিয়েছে স্পটিফাই। যেখানে এই ব্যান্ড তারকার ভিডিও বার্তার সঙ্গে থাকছে গানও। প্রচারণামূলক কার্যক্রম হিসেবে এটি অন্তর্জালে প্রকাশ করবে প্রতিষ্ঠানটি।

ইত্তেফাক/বিএএফ

এ সম্পর্কিত আরও পড়ুন