সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১৩ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

‘দীপ্ত অ্যাওয়ার্ড ২০২২’ পেলেন যারা

আপডেট : ১৯ নভেম্বর ২০২২, ১৭:৩২

দীপ্ত টেলিভিশনের ৭ম বর্ষপূর্তি উপলক্ষ্যে দ্বিতীয়বারের মতো প্রদান করা হয়েছে ‘দীপ্ত অ্যাওয়ার্ড ২০২২’। গত এক বছরে দীপ্ত টেলিভিশনে প্রচারিত একক ও ধারাবাহিক নাটক, ডাবিং সিরিয়াল ও দীপ্ত ডিজিটাল প্ল্যাটফর্মে আলোচিত একক নাটকগুলোর ওপর ভিত্তি করে বিভিন্ন ক্যাটাগরিতে এই পুরস্কার দেয়া হয়েছে। ১৯টি ক্যাটাগরিতে দর্শক তার বিবেচনায় সেরা নাটক ও অভিনয়শিল্পীদের ভোট দিয়েছেন। দীপ্ত টিভির নিজস্ব ওয়েবসাইট লিংকে প্রাপ্ত দর্শকের ভোট ও জুরিবোর্ডের বিচার বিবেচনায় নিয়ে চূড়ান্ত বিজয়ী নির্বাচন করা হয়েছে।

‘দীপ্ত অ্যাওয়ার্ড ২০২২’ এর ক্যাটাগরি ও বিভাগগুলো- একক নাটক: আলোচিত একক নাটক মনোনীত হয়েছেন ‘অতিরিক্ত’, অভিনয়শিল্পী-পুরুষ নির্বাচিত  হয়েছেন ‘ফারহান আহমেদ জোভান’, অভিনয়শিল্পী-নারী নির্বাচিত হয়েছেন ‘সাবিলা নূর’। ধারাবাহিক নাটক: আলোচিত ধারাবাহিক নাটকে মনোনীত হয়েছেন ‘বকুলপুর’, অভিনয়শিল্পী- পুরুষ নির্বাচিত হয়েছেন ‘নাটক: মাশরাফি জুনিয়র, শতাব্দী ওয়াদুদ’, অভিনয়শিল্পী-নারী নির্বাচিত হয়েছেন ‘নাটক: বকুলপুর, নাদিয়া আহমেদ’, পার্শ্ব অভিনয়শিল্পী-পুরুষ নির্বাচিত হয়েছেন ‘নাটক: বকুলপুর, আজিজুল হাকিম’, পার্শ্ব অভিনয়শিল্পী- নারী নির্বাচিত হয়েছেন ‘নাটক: বকুলপুর, স্বর্নলতা’। উদীয়মান অভিনয়শিল্পী: মনোনীত হয়েছেন ‘ধারাবাহিক নাটক মাশরাফি জুনিয়র: সাফানা নমনি’।

ছবি: সংগৃহীত

দর্শক জরিপে ডিজিটাল প্ল্যাটফর্মে একক নাটক: আলোচিত একক নাটক মনোনীত হয়েছে ‘ও আমার বোন না’, অভিনয়শিল্পী- পুরুষ নির্বাচিত হয়েছেন ‘জিয়াউল ফারুক অপূর্ব’, অভিনয়শিল্পী- নারী নির্বাচিত হয়েছেন ‘যৌথভাবে তাসনিয়া ফারিণ ও বিদ্যা সিনহা সাহা মীম’।

ডাবিং সিরিয়াল: আলোচিত ডাবিং সিরিয়াল মনোনীত হয়েছে ‘জননী জন্মভূমি’, কণ্ঠাভিনয় শিল্পী- পুরুষ নির্বাচিত হয়েছেন ‘চরিত্র: জেভদেত, দীপক সুমন’, কণ্ঠাভিনয় শিল্পী- নারী নির্বাচিত হয়েছেন ‘চরিত্র: ফিলিজ এলিবোল, জয়শ্রী মজুমদার লতা’, কণ্ঠাভিনয় শিল্পী পার্শ্ব-পুরুষ নির্বাচিত হয়েছেন ‘চরিত্র: তুফান, মোর্শেদ সিদ্দিকী মরু’, কণ্ঠাভিনয় শিল্পী পার্শ্ব-নারী নির্বাচিত হয়েছেন ‘চরিত্র: হিলাল, নাহিদ আখতার’ এবং আলোচিত উপস্থাপক নির্বাচিত হয়েছেন ‘দিলারা হানিফ পূর্ণিমা।

ছবি: সংগৃহীত

এছাড়া দীপ্ত অ্যাওয়ার্ডে প্রথমবারের মতো যুক্ত হয়েছে ‘আজীবন সম্মাননা’। এ বছরে ‘দীপ্ত অ্যাওয়ার্ড আজীবন সম্মাননা’ ২০২২- এ ভূষিত হয়েছেন বাংলাদেশের কিংবদন্তী অভিনেতা আবুল হায়াত। এ গুণী মানুষকে সম্মাননা দিতে পেরে দীপ্ত টেলিভিশন সম্মানিত বোধ করছে।

‘দীপ্ত অ্যাওয়ার্ড ২০২২’ সরাসরি প্রচারিত হয়েছে ১৮ নভেম্বর শুক্রবার সন্ধ্যা ৭টায়। অনুষ্ঠানে নৃত্য পরিবেশন করেছেন শখ, দীঘি, চাঁদনী, নিশা, উপমা ও সমিত। কোরিওগ্রাফিতে ছিলেন আসাদ খান। আরো ছিলো ব্যান্ড দল অবসিকিউর ও পার্থিব এর পরিবেশনা। পুরো অনুষ্ঠানটি উপস্থাপনা করেছেন রুহানি সালসাবিল লাবণ্য ও রাফসান সাবাব। ‘দীপ্ত অ্যাওয়ার্ড ২০২২’ অনুষ্ঠানটির নির্বাহী প্রযোজক ওয়াহিদুল ইসলাম শুভ্র।

ইত্তেফাক/বিএএফ

এ সম্পর্কিত আরও পড়ুন