সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ২০ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

চনপাড়ার ইউপি সদস্য বজলুরের বিরুদ্ধে মামলা

আপডেট : ২০ নভেম্বর ২০২২, ০৮:৫২

নারায়ণগঞ্জের রূপগঞ্জের কায়েতপাড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) ৯ নম্বর ওয়ার্ড সদস্য (প্যানেল চেয়ারম্যান)  বজলুর রহমানের বিরুদ্ধে মাদক, অস্ত্র, জাল টাকা ও বিদেশি মুদ্রা রাখার অভিযোগে মামলা হয়েছে।

শুক্রবার (১৮ নভেম্বর) রাতে র‍্যাব-১-এর নায়েব সুবেদার মো. তৌফিকুল ইসলাম বাদী হয়ে রূপগঞ্জ থানায় মামলা করেন। ওই দিনই  ইউপি সদস্য বজলুকে চনপাড়া পুনর্বাসন কেন্দ্র এলাকা থেকে র‌্যাব-১ এর সদস্যরা গ্রেপ্তার করে।

শনিবার (১৯ নভেম্বর)  সাত দিনের রিমান্ড চেয়ে তাকে আদালতে পাঠানো হয়।

র‌্যাব-১ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আব্দুল্লাহ আল মোমেন বলেন, বজলু চিহ্নিত সন্ত্রাসী। তিনি চনপাড়ার মাদক কারবারের হোতা, নিয়ন্ত্রক। তার বিরুদ্ধে বিভিন্ন অপরাধে ১০টি মামলান তথ্য পাওয়া গেছে।

কায়েতপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও কায়েতপাড়া ইউনিয়ন পরিষদের  (ইউপি) চেয়ারম্যান জাহেদ আলী বলেন, চনপাড়া পুনর্বাসন কেন্দ্র এলাকায় জাতীয় ও স্থানীয় নির্বাচনে ৯০ ভাগ ভোট পেয়ে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীরা জয় লাভ করেন। এ জয়ের পেছনে  রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সদস্য রাসেল এবং নগর ইউনিয়নের সাধারণ সম্পাদক ও কায়েতপাড়া ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান বজলুর রহমান অগ্রণী ভূমিকা রাখেন। সে কারণে আওয়ামী লীগের বিরোধীরা বিভিন্ন সময় হত্যা ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনসহ বিভিন্ন মামলায় বজলুর রহমানকে আসামি করে। তাই বজলুর রহমানের বিরুদ্ধে এতো মামলা রয়েছে।

তিনি বলেন, মামলার আসামি করা হলেই আদালতের রায়ের পূর্বে কাউকেই অপরাধী বলা উচিৎ নয়। তবে র‌্যাবের সদস্যদের ওপর হামলাসহ র‌্যাবের দায়েরকৃত চারটি মামলা সুষ্ঠু তদন্ত করা প্রয়োজন। 

ইত্তেফাক/আরএজে