শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

'আমি খুব ভালোভাবেই তৈরি'

আপডেট : ২০ নভেম্বর ২০২২, ১৭:১৫

বিশ্বকাপকে সামনে রেখে কাতারে পা রেখেছে টুর্নামেন্টের হট ফেভারিট ব্রাজিল। প্রতি বিশ্বকাপেই ফেভারিট হিসেবেই খেলতে নামে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। তবে ২০০২ সালে পঞ্চম বিশ্বকাপ জয়ের পর আর ছুঁয়ে দেখা হয়নি বিশ্বকাপের সোনালি ট্রফি। ২০ বছর ধরে অধরা বিশ্বকাপের শিরোপা। আর তাই হেক্সা জয়ের লক্ষ্যে কাতারে এখন সেলেসাওরা।

বিশ্বকাপে ব্রাজিলের সবচেয়ে বড় তারকা নেইমার জুনিয়র। এবারের বিশ্বকাপকে ঘিরে নিজের প্রস্তুতি সম্পর্কে দ্য টেলিগ্রাফকে দেওয়া এক সাক্ষাৎকারে নেইমার বলেন, ‘আমি খুশি, আমি বর্তমানে ক্লাবে খুব সুখে আছি। আর এই কারণেই আমার মনে হচ্ছে, আমি খুব ভালোভাবেই তৈরি।’

২০১৪ সালে ঘরের মাঠে অনুষ্ঠিত বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে ইনজুরিতে পড়েন নেইমার। আর তাই সেমিফাইনালে আর খেলা হয়নি ব্রাজিলের স্বপ্নসারথী নেইমারের।

সেই সেমিফাইনালে জার্মানির কাছে ৭-১ গোলে বিধ্বস্ত হয় ব্রাজিল। ২০১৮ বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে বেলজিয়ামের কাছে ২-১ গোলে হেরে হেক্সা জয়ের মিশন থেকে ছিটকে যায় ব্রাজিল।

কাতার বিশ্বকাপ নিজের শেষ বিশ্বকাপ খেলতে যাচ্ছেন এমন ইঙ্গিত দিয়েছেন নেইমার। আর তাই এবারের বিশ্বকাপ জয়ের জন্য মরিয়া নেইমার। বেশ তৈরি হয়েই এবার কাতারে পা রেখেছেন নেইমার।  

ইত্তেফাক/জেডএইচ