শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

সীমান্তে বাংলাদেশি হত্যার কড়া প্রতিবাদ বিজিবির

আপডেট : ২০ নভেম্বর ২০২২, ১৭:৩৭

 

চুয়াডাঙ্গার জেলার দর্শনা সীমান্তের বিপরীতে ভারতের নদীয়া জেলার গেদে ক্যাম্পে বিজিবি-বিএসএফ সেক্টর কমান্ডার পর্যায়ের পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। সীমান্তে বাংলাদেশি হত্যার কড়া প্রতিবাদ করা হয়েছে বলে বিজিবি চুয়াডাঙ্গা ব্যাটালিয়ন-৬ বিজিবির পরিচালক সাংবাদিকদের জানিয়েছেন। 

শনিবার (১৯ নভেম্বর) দিনব্যাপী এ বৈঠক চলে। ঐদিন রাতে বৈঠক থেকে ফিরে বিজিবি জানান, শনিবার বেলা ১২ টার দিকে বিজিবি কুষ্টিয়া সেক্টর কমান্ডার মহিউদ্দিন মো. জাবেদের নেতৃত্বে ৭ সদস্যের ও বিএসএফের কৃষ্ণনগর সেক্টর কমান্ডেন্ট ডিআইজি সঞ্জয় কুমারের নেতৃত্বে ১০ সদস্যের প্রতিনিধি দল স্ব স্ব দেশের নেতৃত্ব দিতে গেদে ক্যাম্পে দীর্ঘ পতাকা বৈঠকে বসেন। 

বৈঠকের শুরুতেই সীমান্তে সব ধরনের মাদক ও নারী চোরাচালান এবং নারী ও শিশু পাচার প্রতিরোধ বিষয়ে আলোচনা প্রাধান্য পায়। বৈঠকে কুষ্টিয়া বিজিবির সেক্টর কমান্ডার কর্নেল মহিউদ্দিন মো. জাবেদ সীমান্তে বিএসএফ কর্তৃক বাংলাদেশি হত্যার কড়া প্রতিবাদ করেন। 

এ সময় চুয়াডাঙ্গা ব্যাটালিয়ন-৬ বিজিবি পরিচারক লে. কর্নেল শাহ মো. ইশতিয়াক, মহেষপুর ব্যাটালিয়ন ৫৮ বিজিবি অধিনায়ক লে. কর্নেল শাহীন আজাদ, যশোর ব্যাটালিয়ন ৪৯ বিজিবি ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর মো. সেলিমুদ্দোজাসহ ৭ সদস্যের এবং কৃষ্ণনগর সেক্টর কমান্ডারের পক্ষে স্টাফ অফিসার প্রিথভি সিং, ব্যাটালিয়ন কমান্ডার দেশরাজ সিংসহ ১০ সদস্যের প্রতিনিধিদল উপস্থিত ছিলেন। শেষে সীমান্তে বিজিবি-বিএসএফ যৌথভাবে কাজ ও সম্পর্ক সুদৃঢ় করতে উভয়ের মধ্যে উপহার সামগ্রী বিনিময় করেন।

ইত্তেফাক/পিও