বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ২২ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

কোটি টাকা হাতিয়ে নিয়ে ভুয়া এনজিও উধাও

আপডেট : ২০ নভেম্বর ২০২২, ২২:০৮

জামালপুরের ইসলামপুরে পল্লী জনকল্যাণ সংস্থা নামের একটি ভুয়া এনজিও ঋণ দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে গ্রাহকের কাছ থেকে কোটি কোটি টাকা নিয়ে উধাও হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

ভুক্তভোগী গ্রাহকরা জানান, এনজিওটি সম্প্রতি ইসলামপুর উপজেলা শহরের পাটনিপাড়া মোড়ে বাসা ভাড়া নেয়। এরপর ব্যবসায়ীদের ঋণ সহযোগিতা দেওয়ার কথা বলে জামানত হিসাবে কয়েক কোটি টাকা হাতিয়ে নেয়।

ঋণ বিতরণের দিন ঘনিয়ে এলে সংস্থার লোকজন বুধবার (১৭ নভেম্বর) অফিস ফেলে পালিয়ে যায়। বৃহস্পতিবার (১৮ নভেম্বর) শতশত গ্রাহক ঋণ নিতে এসে ভবনটির সামনে ভিড় করতে থাকে। কিন্ত অফিসে কাউকে পাওয়া যায়নি।


 
বাসার মালিক লিটন মিয়া জানান, বুধবার রাত থেকে তাদের আর খোঁজ পাওয়া যাচ্ছে না। বাধ্য হয়ে ইসলামপুর থানায় সাধারণ ডায়েরি করেছি।

জানা গেছে ভুয়া, এনজিও কর্মকর্তারা প্রতারক চক্রের সদস্য। তাদের আসল ঠিকানা নারায়নগঞ্জের আড়াইহাজার থানার বামন্দী ইউনিয়নের লস্করদী গ্রামে। প্রতারক এলাকার রহমত উল্লাহর ছেলে মোবারক হোসেন এবং একই এলাকার বাসিন্দা শহিদুল্লাহর ছেলে আল মামুন। এছাড়াও শফিক নামে আরও একজন এই চক্রের সদস্য রয়েছে। যারা দীর্ঘদিন ধরে ভুয়া নাম ঠিকানা ব্যবহার করে বিভিন্ন সময় বিভিন্ন এলাকা থেকে মানুষের কাছ থেকে প্রতারণার মাধ্যমে করে অর্থ আত্মসাত করে পালিয়ে যায়।

ইসলামপুর থানার ওসি মাজেদুর রহমান জানান, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। ভুক্তভোগীদের অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

ইত্তেফাক/আই/পিও