বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ২৩ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

চাঁদা না দেওয়ায় গুলশানে রাস্তা সংস্কার কাজ বন্ধ

আপডেট : ২১ নভেম্বর ২০২২, ০১:৪৭

সন্ত্রাসী ও চাঁদাবাজিকাণ্ডে ঢাকা উত্তর সিটি করপোরেশন এলাকায় ট্রাফিক অবকাঠামো উন্নয়ন ও সড়ক নিরাপত্তা প্রকল্পের একাংশের কাজ বন্ধ হয়ে গেছে। আধা কাজ করে ভীতসন্ত্রস্ত নির্মাতা প্রতিষ্ঠান গা ঢাকা দিয়েছে। ফলে ঐ সড়ক এখন মৃত্যুকূপে পরিণত হয়েছে। প্রতিদিনই ছোটখাটো দুর্ঘটনায় মানুষের হাত-পা ভাঙছে। নাগরিক দুর্ভোগও বেড়েছে। গুলশানের আমতলী থেকে লেক পর্যন্ত অংশে পিচের স্লাব ঢালাই, ট্রেনসে বালি ভরাট ডব্লিউবিএমসহ পাইপ লাইনের কাজ করার কথা রয়েছে।

বিষয়টি নির্মাতা প্রতিষ্ঠানের পক্ষ থেকে প্রকল্প পরিচালক ও সিটি মেয়রকে অবহিত করা হলেও এখন পর্যন্ত এর কোনো সুরাহা হয়নি। ফলে কাজ বন্ধ রয়েছে। এ বিষয়ে মেয়র আতিকুল ইসলাম বলেন, বিষয়টি তার নজরে এসেছে এবং দ্রুতই খোঁজ নিয়ে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

নির্মাতা প্রতিষ্ঠানের পক্ষ থেকে মেয়রকে দেওয়া অভিযোগপত্র থেকে জানা যায়, কাজ চলমান অবস্থায় গত ১৫ নভেম্বর বেশকিছু সন্ত্রাসী ঘটনাস্থলে গিয়ে ঠিকাদারকে খুঁজতে থাকে। না পেয়ে তারা শ্রমিকদের কাছে মোটা অঙ্কের চাঁদা দাবি করে এবং কাজ বন্ধ করে দিয়ে যায়। পরে শ্রমিকরা আবার কাজ শুরু করতে গেলে তারা জীবনে মেরে ফেলাসহ নানা ধরনের হুমকি দিতে থাকলে শ্রমিকরা ফের কাজ ছেড়ে চলে যায়। এখন কাজ বন্ধ অবস্থায় আছে।

ইত্তেফাক/ইআ

এ সম্পর্কিত আরও পড়ুন