রোববার, ২৭ নভেম্বর ২০২২, ১২ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

কানাডায় মূলধারার রাজনীতিতে বাংলাদেশিরা

আপডেট : ২১ নভেম্বর ২০২২, ১২:১০

কানাডার টরন্টোস্থ স্কারবোরো সাউথ ওয়েস্ট ফেডারেল লিবারেল অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট এবং সেক্রেটারি পদে নির্বাচিত হয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত কফিলউদ্দিন পারভেজ ও মার্জিয়া হক। মূলধারার কোনো রাজনৈতিক দলের রাইডিং অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট এবং সেক্রেটারি হিসেবে এই প্রথম কোনো বাংলাদেশি কানাডিয়ান দায়িত্ব পেলেন।

গত শুক্রবার (১৮ নভেম্বর) বার্ষিক সাধারণ সভায় রাইডিং অ্যাসোসিয়শেনের নতুন নেতৃত্ব নির্বাচনে প্রেসিডেন্ট পদে কফিলউদ্দিন পারভেজ বিনা প্রতিদ্বন্ধিতায় এবং সেক্রেটারি পদে মার্জিয়া হক সদস্যদের ভোটে নির্বাচিত হন।

নতুন দায়িত্ব পাওয়ার পর কফিলউদ্দিন পারভেজ ইত্তেফাককে বলেন, মূলধারার গুরুত্বপূর্ণ একটি রাজনৈতিক দলের রাইডিং অ্যাসোসিয়েশনের দায়িত্ব পেয়ে আমি আনন্দিত। অভিবাসী কমিউনিটির নানা সমস্যা নিয়ে কাজ করার দায়িত্ব পালন করবো।

এদিকে, ফেডারেল লিবারেল কমিটি ছাড়াও অন্টারিও লিবারেল পার্টির স্কারবোরো সাউথ ওয়েস্ট রাইডিং অ্যাসোসিয়েশনের নির্বাচনে প্রেসিডেন্ট-সেক্রেটারিসহ সবকটি পদেই বিজয়ী হয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত প্রার্থীরা। প্রেসিডেন্ট এবং সেক্রেটারি নির্বাচিত হয়েছেন যথাক্রমে সৈয়দ আমিনুল ইসলাম ও নাইমা ফেরদৌসী।

প্রসঙ্গত, কানাডার মূলধারার রাজনীতিতে বাংলাদেশি অভিবাসীদের আগ্রহ বাড়ছে। এনডিপির ডলি বেগম পর পর দুইবার অন্টারিও পার্লামেন্টের সাংসদ হবার পর এই ইতিবাচক দিক লক্ষ্য করা গেছে। কানাডার গত নির্বাচনে আট জন বাংলাদেশি অংশ নিয়েছিলেন। তারা বিজয় না হলেও রাজনৈতিক সাফল্য অনেক।

ইত্তেফাক/এসকে