বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ২২ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

সিডনিতে ব্যবহারিক পরীক্ষার সময় দুর্ঘটনায় ১১ শিক্ষার্থী দগ্ধ

আপডেট : ২১ নভেম্বর ২০২২, ১৭:৩৭

অস্ট্রেলিয়ার সিডনির একটি প্রাথমিক বিদ্যালয়ে ব্যবহারিক বিজ্ঞান পরীক্ষার সময় একটি দুর্ঘটনা ঘটেছে। এতে বেশ কয়েকজন শিক্ষার্থী দগ্ধ হয়েছেন বলে জানা গেছে। দুর্ঘটনার পর গুরুতর দগ্ধ অবস্থায় দুই শিক্ষার্থীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। আরও ৯ জন দগ্ধ হয়েছেন বলে জানা গেছে এবং একজন শিক্ষক প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। খবর গার্ডিয়ানের।

প্রতিবেদনে বলা হয়, পরীক্ষায় সোডিয়াম বাইকার্বোনেট ও মিথাইলেড স্পিরিট ব্যবহার করা হয়েছিল। সোমবার (২১ নভেম্বর) ম্যানলি ওয়েস্ট পাবলিক স্কুলে এ ঘটনা ঘটে। দুর্ঘটনার পরপরই প্যারা মেডিকেল টিম, ফায়ার সার্ভিস ও হেলিকপ্টার নিয়ে সেখানে উদ্ধারকাজ শুরু হয়।

নিউ সাউথ ওয়েলস অ্যাম্বুলেন্সের ভারপ্রাপ্ত সুপারিন্টেনডেন্ট ফিল টেম্পলম্যান জানান, পরীক্ষার সময় বাতাসের প্রভাব ও ব্যবহৃত কিছু রাসায়নিকের সংমিশ্রণে এ দুর্ঘটনা ঘটে।

সিডনি মর্নিং হেরাল্ডের প্রতিবেদনে বলা হয়, দগ্ধ শিশুদের বয়স ১০ থেকে ১১ বছর বলে জানা গেছে। তাদের অনেকের মুখ, বুক, শরীরের নিচের অংশ ও পা পুড়ে গেছে।

এদিকে, দুর্ঘটনার খবর পেয়ে অনেক অভিভাবক স্কুলে ছুটে আসেন। যদিও পরিস্থিতি নিয়ন্ত্রণে বলে জানায় স্কুল কর্তৃপক্ষ। তবে কী ধরনের ব্যবহারিক পরীক্ষা নেওয়া হচ্ছিল তা স্পষ্ট করে জানায়নি তারা।

ইত্তেফাক/ডিএস