রোববার, ২৭ নভেম্বর ২০২২, ১১ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

বাঞ্ছারামপুরের ঘটনাটি সাজানো: ওবায়দুল কাদের

আপডেট : ২১ নভেম্বর ২০২২, ২১:৪৩

বাঞ্ছারামপুরের ঘটনাটি সাজানো বলে মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক, পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, ছাত্রদল কর্মীরা পুলিশের উপর হামলা করেছে, পোশাক ধরে টানাহেচড়া করেছে ও অস্ত্র কেড়ে নিয়েছে। তখন পুলিশ আত্মরক্ষার্থে গুলি চালাতে বাধ্য হয়েছে।

সোমবার (২১ নভেম্বর) বিকেলে কুমিল্লা সেনানিবাসের এম. আর চৌধুরী মাঠে সশস্ত্র বাহিনী দিবস উদযাপন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনার নেতৃত্বে সেনাবাহিনীর উন্নয়ন ও আধুনিকতায় ব্যাপক কাজ করছে। সেনাবাহিনীর সহায়তায় পদ্মা ব্রিজ, কর্ণফুলী টানেল, বান্দরবান দুর্গম পাহাড়ি এলাকায় উন্নতমানের রাস্তাঘাটসহ দেশের অনেক মেগা প্রজেক্টের কাজ হয়েছে, আরও অনেক কাজ এগিয়ে চলছে। শেখ হাসিনার মতো নেতা না থাকলে এ দেশে এতো উন্নয়ন হতো না।

তিনি আরও বলেন, বিএনপির সিলেটের সমাবেশের সঙ্গে আওয়ামী লীগের ঢাকার উত্তরার সমাবেশ মিলিয়ে নিবেন, বাকিটা নির্বাচনে দেখবেন। আমরা নির্বাচন করবো। এ নির্বাচনে জনগণ ভোটের মাধ্যমে যে রায় দেবে আমরা সেই ফল মেনে নেবো।

এর আগে কুমিল্লা সেনানিবাসে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনাসহ নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে সশস্ত্র বাহিনী দিবস উদযাপন হয়। এতে মুক্তিযোদ্ধা, শহীদ পরিবারসহ আমন্ত্রিত অতিথিদের অভ্যর্থনা জানান অনুষ্ঠানের প্রধান অতিথি সেনাবাহিনীর ৩৩ পদাতিক ডিভিশন ও কুমিল্লা এরিয়া কমান্ডার মেজর জেনারেল মো. মাইনুর রহমান।

এ সময় তিনি তার বক্তব্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানান এবং মহান মুক্তিযুদ্ধে সশস্ত্র বাহিনীর সদস্যসহ কুমিল্লা অঞ্চলের জনগণের অসীম সাহসিকতা, আত্মত্যাগ, সহযোগিতা, বীরত্বপূর্ণ অবদানের প্রশংসা করেন ও বীর মুক্তিযোদ্ধাসহ সকল বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানান।

অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যগণের হাতে সম্মাননা ও উপহার তুলে দেওয়া হয়। এবং অতিথিদের অংশগ্রহণে কেক কাটা হয়।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আবুল হাসেম এমপি, ডা. প্রাণ গোপাল দত্ত এমপি, রাজী মোহাম্মদ ফখরুল এমপি, নাছিমুল আলম চৌধুরী এমপি, ফেনীর নিজাম উদ্দিন হাজারী এমপি, নোয়াখালীর এইচ.এম ইব্রাহীম এমপি, ব্রাহ্মণবাড়িয়ার বদরুদ্দোজা ফরহাদ হোসেন এমপি, সংরক্ষিত নারী আসনের এমপি আঞ্জুম সুলতানা সীমা, এ্যারোমা দত্ত, উম্মে ফাতেমা নাজমা বেগম শিউলি, ফরিদা খানম সাকী, কুমিল্লা জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. মফিজুর রহমান বাবলু, জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান, পুলিশ সুপার আবদুল মান্নান, হাইওয়ে কুমিল্লা অঞ্চলের পুলিশ সুপার মুহাম্মদ রহমত উল্লাহ।

অনুষ্ঠানে ৯৪০ মুক্তিযোদ্ধা, কমান্ডার ও শহীদ পরিবারের সদস্য, সাবেক সেনা কর্মকর্তা, সামাজিক ও পেশাজীবী সংগঠনের প্রতিনিধিগণ অংশগ্রহণ করেন।

ইত্তেফাক/আই/পিও