রোববার, ২৭ নভেম্বর ২০২২, ১১ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

জার্সির সঙ্গে নেইমারের শর্টসেও ‘ছয় তারকা’

আপডেট : ২২ নভেম্বর ২০২২, ০৫:১৫

৩২ দলের মধ্যে সর্বশেষ দল হিসেবে কাতারে পা রেখেছে ব্রাজিল দল। কাতারের রাজধানী দোহায় পৌঁছেই অবশ্য অভিভূত হয়েছেন নেইমাররা। তাদের সেই বিস্ময় আরো গাঢ় হয় হোটেলরুমে ঢুকে। কাতারিরা তাদের রুম সাজাতে কোনো কার্পণ্য করেনি। কাতারিদের অভ্যর্থনায় অভিভূত হওয়ার খবরটি সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশও করেছেন নেইমার-রিচার্লিসনরা। 

সঙ্গে নেইমারের পোস্ট করা অন্য একটা ছবিও সারা দুনিয়ায় ভাইরাল হয়েছে। সেই ছবিতে দেখা যাচ্ছে, ব্রাজিল দলের জার্সিতে ‘ছয় তারকা’ আঁকা। ছবিটির আরো বিশেষত্ব হলো নেইমারের শর্টসেও ‘ছয় তারকা’ খোদাই করা। জার্সি ও শর্টসে ‘ছয় তারকা’ খোদাই করার মাহাত্ম্যটা স্পষ্টই। ব্রাজিল পাঁচ বারের বিশ্বচ্যাম্পিয়ন। কাতারে তারা এসেছে ষষ্ঠ বিশ্বকাপ জয়ের মিশন নিয়ে। তবে ব্রাজিলিয়ানরা যে ‘হেক্সা’ জয়ের স্বপ্নে এতটা উতলা, তাদের এই কর্মে তা স্পষ্ট। 
নেইমার ক্লাব সতীর্থ লিওনেল মেসিকে আগেই বলেছেন, আর্জেন্টিনাকে হারিয়ে বিশ্বকাপ জিতবেন তারা। কিন্তু জার্সি ও শর্টসে ‘ছয় তারকা’ খোদাই করার ব্যাপারটা বলে দিচ্ছে, নেইমার একা নন, খোদ ব্রাজিলের কোচ-কর্মকর্তারাও মনে করছেন শিরোপা তারাই জিতবেন। সেই আশা থাকতেই পারে। থাকতে পারে নিজেদের প্রতি আত্মবিশ্বাসও। তাই বলে টুর্নামেন্টের শুরুতেই নিজেদের আগাম চ্যাম্পিয়ন ধরে নিয়ে মাঠে নামা! নিজেদের নিয়ে এতটা উচ্চাকাঙ্ক্ষী ব্রাজিলিয়ানরা! উল্লেখ্য, নেইমারদের ব্রাজিল মিশন শুরু করবে ২৪ নভেম্বর রাত ১টায়, সার্বিয়ার বিপক্ষে।‘জি’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ ক্যামেরুন ও সুইজারল্যান্ড।

ইত্তেফাক/ইআ

এ সম্পর্কিত আরও পড়ুন