শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

আইয়ুব বাচ্চু’র স্বপ্নটাই আরো বড় পরিসরে...

আপডেট : ২২ নভেম্বর ২০২২, ১৩:১৩

কিংবদন্তী রকস্টার গিটার আইকন আইয়ুব বাচ্চুর ভাবনা ও পরিকল্পনা থেকেই শুরু হয়েছিল ব্যান্ডফেস্ট। প্রায় ৯ বছর আগে আইয়ুব বাচ্চুর পরিকল্পনায় চ্যানেল আইয়ের উদ্যোগে বাংলাদেশে শুরু হয় চ্যানেল আই ব্যান্ডফেস্ট। প্রতিবছর ১ ডিসেম্বর দেশের সেরা ব্যান্ডগুলোর উপস্থিতিতে জমে উঠতো এই উৎসব। এবছর আরো বড় পরিসরে ব্যান্ডফেস্ট অনুষ্ঠিত হবে ২ ডিসেম্বর আর্মি স্টেডিয়ামে।

ব্যান্ড সংগীত নিয়ে আইয়ুব বাচ্চুর দেখা সেই স্বপ্ন এখন আরও বিশালতায়। বাংলা ব্যান্ড নিয়ে আইয়ুব বাচ্চুর স্বপ্ন এবং চ্যানেল আইয়ের সেই উদ্যোগের সাথে এবার যুক্ত হলো বাংলাদেশ মিউজিক্যাল ব্যান্ডস এসোসিয়েশন (বামবা)।

‘বামবা-চ্যানেল আই ব্যান্ড মিউজিক ফেস্ট ২০২২’- পাওয়ার্ড বাই গান বাংলা এর আসন্ন কনসার্ট নিয়ে প্রকল্প পরিচালক ইজাজ খান স্বপন বলেন, বাংলা ব্যান্ড গানের প্রসার নিয়ে ভাবতেন কিংবদন্তী আইয়ুব বাচ্চু। তার দেখা স্বপ্নের সাথে ছিলো চ্যানেল আই। এবার সেই স্বপ্নকে আরও বড় পরিসরে পৌঁছে দিতে আমাদের সাথে যুক্ত হলো বামবা। আমরা তাদের এমন প্রয়াসকে সাধুবাদ জানাই।

এ প্রসঙ্গে বামবা সভাপতি হামিন আহমেদ বলেন, ‘এটা খুবই আনন্দের বিষয় যে বামবা প্রতি বছরের এই ব্যান্ডফেস্ট এর সাথে যুক্ত হলো। আমরা মনে করি দেশের সকল ব্যান্ডদল ও রক লাভারদের জন্য অন্যতম একটি উৎসবের দিন হয়ে উঠবে এই দিনটা। আমরা বর্ণিলভাবে সাজাতেই ব্যান্ডফেস্ট নিয়ে বিশেষ কিছু পরিকল্পনা হাতে নিয়েছি।

উল্লেখ্য, আগের প্রতিটি আয়োজন চ্যানেল আই প্রাঙ্গণে হলেও প্রথমবারের মতো এবারের উৎসবটি আমরা করতে যাচ্ছি আর্মি স্টেডিয়ামে। এই উৎসবে দেশ সেরা ১৬টি ব্যান্ড অংশ নিচ্ছে।

কনসার্টে অংশ নিচ্ছে নগর বাউল, মাইলস, ওয়ারফেইজ, সোলস, রেঁনেসা, ফিডব্যাক, অর্থহীন, মাকসুদ ও ঢাকা, অবসকিউর, দলছুট, আর্টসেল, শিরোনামহীন, ভাইকিং, ক্রিপটিক, ফেইট, পেন্টাগন ও পাওয়ারসার্জ। এদিকে ২ ডিসেম্বরের মেগা কনসার্টে আইয়ুব বাচ্চুকে কোনও ট্রিবিউট দেওয়া হবে কিনা, সে বিষয়ে নিশ্চিতভাবে জানা যায়নি। তবে একাধিক রকস্টার জানিয়েছেন, ‘বাচ্চু ভাইকে নিয়ে অবশ্যই আলোচনা হবে। সেটা অনস্টেজ বা প্রেসমীট সবখানেই। তিনি বেঁচে না থাকলেও অবশ্যই এই আয়োজনের সঙ্গে জুড়ে থাকবেন, তার পরিবারকে আমন্ত্রণ জানানো হবে। তাকে তো এড়িয়ে যাওয়া অসম্ভব। তার জন্যই তো এটা সম্ভব হয়েছে।’

কনসার্টের টিকিটমূল্য রাখা হয়েছে ৫০০ টাকা। ২ ডিসেম্বর দুপুর ১২টায় খুলবে স্টেডিয়ামের গেট। এরপর বেলা ২টা ১৫ মিনিটে শুরু হবে কনসার্টের মূল পর্ব।

ইত্তেফাক/বিএএফ

এ সম্পর্কিত আরও পড়ুন