বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ২৩ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

আর্জেন্টিনার প্রথম ম্যাচে মাঠে থাকছেন যারা

আপডেট : ২২ নভেম্বর ২০২২, ১৬:০৫

সৌদি আরবের বিপক্ষে ম্যাচ দিয়ে নিজেদের বিশ্বকাপ অভিযান শুরু করছে টুর্নামেন্টের হট ফেভারিট আর্জেন্টিনা। আজ মঙ্গলবার (২২ নভেম্বর) গ্রুপ 'সি' এর ম্যাচে লুসাইল আইকনিক স্টেডিয়ামে বাংলাদেশ সময় ৪ টায় সৌদি আরবের বিপক্ষে মাঠে নামবে লিওনেল মেসির দল।

নিজেদের প্রথম ম্যাচে দলের সেরা তারকা লিওনেল মেসি মাঠে নামবে কিনা তা নিয়ে ছিল শঙ্কা। তবে ম্যাচের আগে সংবাদ সম্মেলনে এই শঙ্কা দূর করে দেন মেসি নিজেই। সৌদি আরবের বিপক্ষে সেরা একাদশে রয়েছে লিওনেল মেসি। এই ম্যাচ দলকে নেতৃত্ব দিচ্ছেন এলএম টেনই।

সৌদি আরবের বিপক্ষে ৪-২-৩-১ ফরমেশনে দলকে খেলাবেন আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি। আক্রমণভাগে লিওনেল মেসির সঙ্গে থাকবেন লাউতারো মার্টিনেজ ও অ্যাঞ্জেল ডি মারিয়া। আর গোলপোস্ট পাহারার দায়িত্বে আছেন এমিলিয়ানো মার্টিনেজ।

আর্জেন্টিনার বিপক্ষে আজ ৪-৪-১-১ এর ডিফেন্সিভ ফরমেশনে দলকে খেলাবেন সৌদি আরব কোচ রজার রেনার্ড। 

আর্জেন্টিনা একাদশ: এমিলিয়ানো মার্টিনেজ (গোলরক্ষক), নিকোলাস ট্যাগলিয়াফিকো, ক্রিষ্টিয়ান রোমেরো, নিকোলাস ওটামেন্ডি, নাহুয়েল মলিনা, রদ্রিগো ডি পল, লিয়েন্দ্রো পারদেস, পাপু গোমেজ, আনহেল ডি মারিয়া, লিওনেল মেসি, লাউতরো মার্টিনেজ।

সৌদি আরব একাদশ: মোহাম্মদ আল ওয়াইস (গোলরক্ষক), আলি আল বুলাহি, সৌদ আব্দুল হামিদ, ইয়াসির আল শাহরানি, হাসান তামবাকতি, সালিম আল দাউসারি, সালেহ আল সেহরি, মোহাম্মদ কানো, সালমান আল ফারাজ (অধিনায়ক), ফেরাস আল ব্রিকান, আব্দুলেলা আল মালকি।

ইত্তেফাক/জেডএইচ/এসএস

এ সম্পর্কিত আরও পড়ুন