সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১৩ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

গোল নয়, অফসাইড গোলের হ্যাটট্রিক আর্জেন্টিনার

আপডেট : ২২ নভেম্বর ২০২২, ১৮:৩৪

প্রথমার্ধেই আর্জেন্টিনা এগিয়ে যেতে পারতো এক হালি গোলের ব্যবধানে। সেটি আর হইয়নি আলবিসেলেস্তাদের। সৌদি আরবের বিপক্ষে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচের প্রথমার্ধ শেষে আর্জেনাটিনা এগিয়ে মাত্র ১ গোলের ব্যবধানে। হ্যাটট্রিক অফসাইডে বাতিল হয়েছে আর্জেন্টিনার ৩ গোল। 

গ্রুপ সি' এর ম্যাচে আজ মঙ্গলবার (২২ নভেম্বর) বাংলাদেশ সময় বিকেল ৪টায় লুসাইল আইকনিক স্টেডিয়ামে সৌদি আরবের বিপক্ষে মাঠে নামে আর্জেন্টিনা।

ম্যাচের শুরুতেই পেনাল্টি পায় আর্জেন্টিনা। ম্যাচের ৮ মিনিটে লিয়ান্দ্রো পারাদেসকে ফাউল করার কারণে পেনাল্টি পায় আর্জেন্টিনা। পেনাল্টি থেকে গোল করে আর্জেন্টিনাকে এগিয়ে দেন মেসি। প্লেসিং শটে সৌদি আরবের গোলরক্ষককে পরাস্ত করেন মেসি। ১ গোলে এগিয়ে আর্জেন্টাইন ভক্তদের উল্লাসে মাতান মেসি।

ম্যাচে লিড নিয়ে সৌদি আরবের ওপর আক্রমণ অব্যাহত রাখে আর্জেন্টিনা। সৌদি আরবও বেশ কয়েকটি পাল্টা আক্রমণ চালায়। তবে গোল করতে ব্যর্থ হয় তারা।

তপবে ওই ১ গোলের লিডেই শেষ। এরপরি যেন আর্জেন্টিনার ওপর ভর করে অফসাইড জুজু। পরের ২৪ মিনিটে ৩ বার সৌদি আরবের জালে বল জড়ায় আর্জেন্টিনা। তবে অফসাইড ট্র্যাপে পড়ে বাতিল হয় সেই ৩ গোলই।

ম্যাচের ২১ মিনিটে দ্বিতীয়বার সৌদির জালে বল জড়ান মেসি। তবে অফসাইডের কারণে সেই গোল বাতিল হয়। ম্যাচের ২৭ মিনিটের ডিফেন্স চেরা পাসে বল পেয়ে গোল করেন মার্টিনেজ। তবে আবারও সেই গোল বাতিল হয় অফ সাইডের কারণে। ফলে ব্যবধান বাড়ানো আর হয়ে ওঠেনি আর্জেন্টিনার। 

ম্যাচের ৩৪ মিনিটে আরো একবার সৌদির জালে বল পাঠান মার্টিনেজ। কিন্তু আবারও অফ সাইডে বাতিল হয় গোল। এই নিয়ে অফ সাইডের হ্যাটট্রিক করে ৩ গোল বাতিল হয় আর্জেন্টিনার।
 
এরপর আরও কিছু আক্রমণ শানিয়েছিলো আর্জেন্টিনা। ম্যাচের ৪২ মিনিটে ডি পলের নেওয়া শট চলে যায় ক্রসবারের ওপর দিয়ে। শেষ পর্যন্ত আর কোন গোল না হলে ১ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় আর্জেন্টিনা।

ইত্তেফাক/এসএস