বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

রংপুরে বিএনপি-পুলিশ সংঘর্ষে ৩ পুলিশসহ আহত ২৫

আপডেট : ২২ নভেম্বর ২০২২, ২২:০৮

রংপুর জেলা বিএনপির নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে ৩ পুলিশসহ কমপক্ষে ২৫ জন আহত হয়েছে। মঙ্গলবার (২২ নভেম্বর) বিকেলে ছাত্রদল নেতা নয়ন হত্যার প্রতিবাদে জেলা বিএনপি একটি মিছিল বের করে নগরীর শাপলা চত্বর প্রদক্ষিণ করে জাহাজ কোম্পানি অভিমুখে যেতে চাইলে গ্র্যান্ড হোটেল মোড়ে বিএনপি অফিসের সামনে পুলিশের বাধার মুখে পড়ে। 

এক পর্যায়ে বিএনপির মিছিল থেকে পুলিশের সঙ্গে ধাক্কাধাক্কি ও পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করলে পুলিশ লাঠিচার্জ করে মিছিলটি ছত্রভঙ্গ করে দেয়। এ সময় পুলিশের এএসআই মোমেন, নায়েক মানিক হোসেন ও কনস্টেবল মিঠুন চন্দসহ অন্তত ২৫ জন আহত হয়। 

জেলা যুবদলের সভাপতি নাজমুল আলম নাজু বলেন, তাদের ১৭ জন নেতা-কর্মীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। যারা আহত হয়েছেন তাদের মধ্যে জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য মামুনুর রশিদ, পীরগাছা যুবদলের যুগ্ম আহবায়ক আনিছুল হক ভূইয়া, পীরগাছার ইটাকুমারী ইউনিয়ন বিএনপির সভাপতি আব্দুর রাজ্জাক, জেলা মহিলা দলের সাধারণ সম্পাদক রওশন আরা রত্মার নাম জানা গেছে।
 
মেট্রোপলিটন কোতয়ালি থানার ওসি (তদন্ত) হোসেন আলী বলেন, বিএনপি নেতা-কর্মীরা ইটপাটকেল নিক্ষেপ করায় কয়েকজন পুলিশ সদস্য আহত হয়েছেন। এ বিষয়ে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। এর আগে মহানগর বিএনপির পক্ষ থেকে দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ করা হয়। 

ইত্তেফাক/বুখারী/পিও