সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১৩ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

শুক্রবার কেনো মুক্তি পাচ্ছে না ‘বীরকন্যা প্রীতিলতা’

আপডেট : ২২ নভেম্বর ২০২২, ১৯:৪১

ঐতিহাসিক প্রেক্ষাপট নির্ভর ব্রিটিশ বিরোধী আন্দোলনের নেত্রী প্রীতিলতা ওয়াদ্দেদারকে নিয়ে নির্মিত ছবি ‘বীরকন্যা প্রীতিলতা’। ছবিটি আসছে শুক্রবার (২৫ নভেম্বর) মুক্তি চূড়ান্ত ছিলো। কিন্তু শেষ সময়ে এসে ছবিটির মুক্তি পেছালেন নির্মাতা।

‘বীরকন্যা প্রীতিলতা’র পরিচালক প্রদীপ ঘোষ বলেন, আসছে শুক্রবার ছবিটি মুক্তি চূড়ান্ত ছিলো। সেভাবেই আমরা প্রস্তুতিও নিয়েছিলাম। প্রচার প্রচারণাও ঠিকঠাক চলছিলো। কিন্তু শেষ সময়ে এসে কারিগরি ত্রুটির কারণে ছবিটির মুক্তি পেছাতে বাধ্য হই।

নির্মাতা বলেন, চলচ্চিত্র শিল্প একটি প্রযুক্তি নির্ভর কাজ। আমরা শেষ সময়ে এসে যান্ত্রিক সমস্যায় পড়েছি। ছবিটির হার্ডড্রাইভে বড় ধরনের সমস্যা দেখা দিয়েছে। এটা সারতে কিছুটা সময় লাগবে। কারিগরি সমস্যা কাটিয়ে উঠতে প্রায় সপ্তাহখানেক সময় লেগে যেতে পারে। অনাকাঙ্খিত এ সংকটের জন্য আমরা খুবই দুঃখিত।

‘বীরকন্যা প্রীতিলতা’ মুক্তির পরবর্তী তারিখ নিয়ে আগাম কিছু না বললেও নির্মাতা বললেন, খুব শিগগির ছবিটি আমরা মুক্তি দিতে মুখিয়ে আছি। সমস্যার সমাধান হলেই পরবর্তী তারিখ আমরা জানিয়ে দিবো।

ব্রিটিশ বিরোধী আন্দোলনের বীরকন্যা প্রীতিলতা ওয়াদ্দেদারের জীবনের উপর কথাসাহিত্যিক সেলিনা হোসেনের উপন্যাস ‘ভালোবাসা প্রীতিলতা’ অবলম্বনে নির্মিত হয়েছে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘বীরকন্যা প্রীতিলতা’। চলচ্চিত্রটি বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের ২০২১-২০২০ অর্থবছরের অনুদানে নির্মিত হয়েছে।

ছবিতে প্রীতিলতার চরিত্রে অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা, এবং বিপ্লবী রামকৃষ্ণের চরিত্রে দেখা যাবে মনোজ প্রামাণিককে। ছবির সংগীত পরিচালনা করেছেন বাপ্পা মজুমদার।

ইত্তেফাক/বিএএফ

এ সম্পর্কিত আরও পড়ুন