রোববার, ২৭ নভেম্বর ২০২২, ১১ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

রোনলাদোর সঙ্গে সম্পর্ক ছিন্ন করলো ম্যানইউ

আপডেট : ২৩ নভেম্বর ২০২২, ০০:৫০

সব জল্পনা-কল্পনা সত্যি করে অবশেষে ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে সম্পর্ক ছিন্ন হয়ে গেল পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর। বিশ্বকাপ চলাকালীনই নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে এক বিবৃতি দিয়ে রোনালদোর ক্লাব ছাড়ার বিষয়টি নিশ্চিত করেছে ম্যানইউ কর্তৃপক্ষই। দুই সমঝোতার মাধ্যমেই চুক্তি বাতিল হয়েছে বলে জানানো হয়েছে বিবৃতিতে।

ক্যারিয়ারে নায়ক হয়ে ওঠার শুরুটা ছিলো এই ম্যানচেস্টার ইউনাইটেড থেকেই। এরপর রিয়াল মাদ্রিদ, জুভেন্টাস ঘুরে মহানায়কের তকমা নিয়ে আবারও নিজের পুরোনো ঘরে ফিরেছিলেন সিআর সেভেন। ঘরে ফিরে প্রথম মৌসুমটা ভালো কাটলেও চলতি মৌসুমের শুরু থেকেই শুরু যক বিপত্তির।

দলের টানা ব্যর্থতার কোপটা এসে পড়ে ফর্মহীন রোনালদোর উপরেই। এরিক টেন হাগ কোচ হয়ে এসে রোনালদোকে বসিয়ে দেন বেঞ্চে। চলতি মৌসুমে টেন হাগের অধীনে ইউনাইটেডের শুরুর একাদশে জায়গায় পাননি  পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী এই তারকা। যখনই বদলি হিসেবে সুযোগ পেয়েছেন নিজের জাত চেনানোর চেষ্টাটা ঠিকই করেছেন সাবেক রিয়াল মাদ্রিদ কিংবদন্তি।

তবে দিনের পর দিন প্রথম একাদশে জায়গা হারিয়ে বেশ ক্ষদ্ধই হয়ে ওঠেন পর্তুগিজ অধিনায়ক। বদলি হিসেবে নামাতে চাইলে তা অস্বীকৃতি জানিয়ে ডাগ আউট ছেড়েই চলে যান রোনালদো। তার বিভিন্ন বিতর্কিত ঘটনায় তার ওপর চটেছিলেন ম্যানইউ কোচ টেন হাগও। শাস্তিও পেতে হয়েছে রোনলদোকে বিভিন্ন বিতর্কিত কর্মকাণ্ডের জন্য।

ব্যাপারটা থেমে থাকেনি শুধু সেখানেই। বিশ্বকাপের ঠিক আগ মুহূর্তে পিয়ার্স মরগানকে দেওয়া একান্ত সাক্ষাৎকারে নিজের ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড, কোচ, কর্মকর্তা এমনকি সাবেক তারকা রুনির বিরুদ্ধে ক্ষোভ ঝাড়েন রোনালদো। ক্লাব তার সঙ্গে প্রতারণা করেছেন বলে জানান তিনি। ম্যানইউ কোচ টেন হাগের প্রতি যে তার একটুও শ্রদ্ধাবোধ নেই সেটিও বলে দেন অকপটে। তার এই সাক্ষাৎকার বাইরে এলেই শুরু হয় বিতর্কের। তখনই শোনা গিয়েছিলো তার এমন ক্লাব বিরোধী কর্মকান্ডের জন্য শাস্তি পেতে হবে তাকে।

সেই শাস্তি হিসেবেই কি মৌসুমের মাঝামাঝি, ঠিক বিশ্বকাপের মতো আসর চলাকালীন সময়েই রোনলদোর সঙ্গে চুক্তি ছিন্ন করলো ম্যানইউ কর্তৃপক্ষ। তবে বিবৃতিতে বলা হয়েছে রোনালদোর সঙ্গে আলোচনা করে এবং দুই পক্ষের পারস্পারিক বোঝাপড়ার মাধ্যমেই বাতিল করা হয়েছে চুক্তি।

এমন সময় রোনালদোর সঙ্গে চুক্তি বাতিল করলো ম্যানইউ কর্তৃপক্ষ, যেখানে বিশ্বকাপে পর্তুগালের প্রথম ম্যাচে মাঠে নামার জন্য প্রস্তুতিতে ব্যস্ত রোনালদো। ক্লাবহীন হয়ে পড়া রোনালদো কি এবার বিশ্বকাপ মঞ্চে পর্তুগালের হয়ে পূর্ণ মনোযোগ ধরে রাখতে পারবেন  কিনা সেটিই দেখা যাবে সামনের দিনগুলোতে।

ইত্তেফাক/এসএস

ইত্তেফাক/ইআ