সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১৩ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

আর কর্মী ছাঁটাই নয় এবার নিয়োগ দেবে টুইটার : ইলন মাস্ক

আপডেট : ২৩ নভেম্বর ২০২২, ০৩:৪৫

টুইটারের মালিক ইলন মাস্ক জানিয়েছেন, আর কোনো কর্মী ছাঁটাই করা হবে না। এখন নুতন করে কর্মী নিয়োগ করা হবে। টুইটার কর্মীদের সঙ্গে এক বৈঠকে এমন সিদ্ধান্ত নিয়েছেন মাস্ক। বৈঠকে উপস্থিত ছিলেন এমন দুটি সূত্রের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে মার্কিন প্রযুক্তিবিষয়ক সংবাদমাধ্যম দ্য ভার্জ।

টুইটারে সাড়ে ৭ হাজার কর্মী ছিলেন। এর মধ্যে দুই-তৃতীয়াংশ কর্মী ইতিমধ্যে ছাঁটাই করেছেন মাস্ক। কর্মী ছাঁটাই নিয়ে তোপের মুখে ছিলেন মাস্ক। তার সমালোচনাও বাড়ছিল। এরই মধ্যে কর্মী নিয়োগের নতুন পরিকল্পনা নিয়ে এসেছেন মাস্ক। জানা গেছে, ১২০০ প্রযুক্তি বিশেষজ্ঞ পদত্যাগ করায় বিপাকে পড়েন মাস্ক। পরে তাদের ফিরিয়ে আনতে আলাদাভাবে বৈঠক করেন।

দ্য ভার্জ জানিয়েছেন, টুইটারের প্রকৌশল ও বিক্রয় বিভাগে ইলন কর্মী নিয়োগের পরিকল্পনা করছেন। এমনকি সংস্থার অন্য কর্মীদের তিনি নির্দেশ দিয়েছেন শূন্য পদের জন্য উপযুক্ত কর্মীদের সন্ধান করতে। যদিও টুইটার কর্তৃপক্ষ আনুষ্ঠানিকভাবে শূন্য পদের ঘোষণা দেয়নি।

মাস্ক বলেছেন, যারা সফটওয়্যার বিষয়ে অভিজ্ঞ, তাদের প্রথম সুযোগ দেওয়া হবে। টুইটারের সদর দপ্তর টেক্সাসে সরানোর গুঞ্জন সম্পর্কে মাস্ক জানিয়েছেন, এখনো সেই রকম কোনো চিন্তাভাবনা করা হয়নি।

 

ইত্তেফাক/ইআ

এ সম্পর্কিত আরও পড়ুন