শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

মৎস্যপল্লীতে আগুনে পুড়লো জেলেদের ঘর

আপডেট : ২৩ নভেম্বর ২০২২, ১৪:০৯

চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় মৎস্যপল্লী খ্যাত রায়পুর ইউনিয়নের গহিরা উঠান মাঝির ঘাট এলাকায় অগুন লেগে মাছের গদিসহ চার জেলেদের ঘর পুড়ে গেছে।

মঙ্গলবার (২৩ নভেম্বর) দিবাগত মধ্যরাতে ঘাটের 'খাজা গরীবে নেওয়াজ মৎস্য গদি' থেকে আগুনের সূত্রপাত হয়। পার্শবর্তী শুঁটকি ও মাছের আড়তের জন্য গড়ে ওঠা ঘরগুলোতে আগুন ছড়িয়ে পড়ে। স্থানীয়দের সহায়তায় আগুন নেভানো সম্ভব হলেও মাছের একটি গদিসহ ৪ জেলের ঘর পুড়ে যায়।

আগুনে ক্ষতিগ্রস্তরা হলেন, খাজা গরীবে নেওয়াজ মৎস গদির মালিক জাকারিয়া, মো. শাহজাহান, মো. লোকমান, ছালেহ আহমদ ও আবদুর রশিদ। আগুনে তাদের ২০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান।

প্রত্যক্ষদর্শী মোহাম্মদ নাছিম উদ্দিন জানান, দীর্ঘ ৩ বছর ধরে প্রতি বছর একই স্থানে আগুন লেগে আসছে। কিন্তু আগুনের সূত্রপাত এখনও কেউ বের করতে পারেনি। কেউ দুশমনি করে প্রতি বছর এমন কাজ করে বলে সন্দেহ করছেন স্থানীয়রা।

স্থানীয় ইউপি সদস্য মো. মহিউদ্দিন বলেন, রাতে হঠাৎ আগুন লেগে সৈকতে মাছ ধরার জালের আড়ৎ ও শুঁটকিপল্লী হিসেবে গড়ে ওঠা ৫টি বাসাঘর পুড়ে যায়। এসব বাসা মৎস্যজীবীদের মাছ ধরার জাল ও শুঁটকির আড়ৎ হিসেবে ব্যবহৃত হয়। আগুনের ঘটনায় ফায়ার সার্ভিস ঘটনাস্থলে যায়নি।

আগুনে ঘটনাস্থলে না পৌঁছার বিষয়ে জানতে চাইলে আনোয়ারা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার বেলাল হোসেন বলেন, আগুনের খবর পাওয়ামাত্রই আমরা বেরিয়ে পড়ি। তারপর আধাঘণ্টা পর আমরা যখন ঘটনাস্থলের কাছাকাছি পৌঁছাই, তখন আমাদের কাছে আগুন নিভিয়ে ফেলার খবর আসে। তাই আমরা ঘটনাস্থলে না গিয়ে ফিরে আসি।

ইত্তেফাক/এসকে