বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ২২ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

প্রথম ১০ গোলে ১০ রকম নাচবেন নেইমাররা

আপডেট : ২৩ নভেম্বর ২০২২, ১৪:৩৮

বিশ্বকাপ ফুটবলের মাধ্যমেই দুনিয়া জুড়ে বিখ্যাত ব্রাজিলের ‘সাম্বা’ নাচ। গোল এবং জয়ের পর ব্রাজিলিয়ান ফুটবলাররা দল বেঁধে মাঠেই নিজেদের ঐতিহ্যের ‘সাম্বা নৃত্যে’ মেতে উঠেন।

সময়ের প্রক্রিয়ায় ব্রাজিলিয়ানদের সেই নাচে ভিন্নতা এসেছে। সংযুক্ত হয়েছে নাচের নানা স্টাইল। কাতার বিশ্বকাপেও দেখা যাবে নেইমার-রিচার্লিসন-রাফিনহাদের বিশেষ ধরনের নাচ। একটা নয়, কাতারে নেইমারদের অন্তত ১০ ধরনের নাচ দেখতে পারবেন।

বিশ্বকাপে নিজেদের প্রথম ১০টি গোলে ১০ রকম নাচ উপহার দেবেন ব্রাজিলিয়ানরা। ফুটবল অনুশীলনের পাশাপাশি ১০ ধরনের নাচের অনুশীলনও করেছেন তারা। না, ভুয়া খবর বলে উড়িয়ে দেওয়ার সুযোগ নেই। খোদ ব্রাজিল দলের পক্ষ থেকেই ১০ রকমের নাচের অনুশীলন করার বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

দলের অন্যতম সদস্য রাফিনহা বলেন, ‘সত্যি বলতে আমরা প্রথম ১০টি গোলের জন্য ১০টি নাচ তৈরি করে এসেছি। প্রতিটা গোলের পর আমরা সবাই সেই নাচের মাধ্যমে উদযাপন করব।’ যদি বিশ্বকাপে ১০টির বেশি গোল করে ব্রাজিল, তাহলে?

রাফিনহার দাবি, ‘যদি ১০টির বেশি গোল করি, তাহলে আলাদাভাবে নাচ তৈরি করা হবে।’ মানে মাঠে ফুটবল নান্দনিকতার পাশাপাশি নাচ দিয়েও বিশ্বের ফুটবলপ্রেমীদের মন জয় করতে চান নেইমার-রাফিনহা-ভিনিসিয়াস জুনিয়ররা।

ইত্তেফাক/এসএস

এ সম্পর্কিত আরও পড়ুন