রোববার, ২৭ নভেম্বর ২০২২, ১১ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

পেলের পরেই গাভি

আপডেট : ২৪ নভেম্বর ২০২২, ১৪:৫৬

বয়সটা মাত্র কদিন আগেই পেরিয়েছে ১৮'র গণ্ডি। বিশ্বকাপের মঞ্চ, তার জন্য কি একটু চাপ বেশি পড়ে যাবে? না, চাপ পড়া তো দূরের কথা, উল্টো বিশ্বকাপে নিজের প্রথম ম্যাচ খেলতে নেমেই রেকর্ড করে বসেছেন স্পেনের মিডফিল্ডার গাভি। মাত্র ১৮ বছর ১১০ দিনে বিশ্বকাপের মঞ্চে গোল  করে স্পেনের হয়ে বিশ্বকাপে সর্বকনিষ্ঠ গোলদাতা হয়েছেন বার্সেলোনার এই তারকা। 

শুধু স্পেনের হয়ে সর্বকনিষ্ঠ গোলদাতা হয়েছেন তাইই নয়, পেলের পর বিশ্বকাপ ইতিহাসেও দ্বিতীয় সর্বকনিষ্ঠ গোলাদাতা হয়েছেন গাভি। 

এবারের কাতার বিশ্বকাপে আর্জেন্টিনা, জার্মানির মতো দলগুলোর অঘটনের শিকার হওয়ার মধ্যেই কোস্টারিকার বিপক্ষে দুর্দান্ত এক ম্যাচ উপহার দিয়েছে স্পেন। আল থুমামা স্টেডিয়ামে উত্তর আমেরিকার দলটির উপর দিয়ে রীতিমত গোলবন্যা বইয়ে দিয়েছেন  লুইস এনরিকের শিষ্যরা। ৭-০ গোলের জয় পাওয়া সেই ম্যাচেই দ্বিতীয়ার্ধে দলের পঞ্চম গোলটি করেন গাভি। আর এই এক গোলেই ইতিহাসের পাতায় নাম লিখিয়ে ফেলেছেন এই তরুন তুর্কি।

এর আগে ১৯৫৮ সালে ব্রাজিলের কিংবদন্তি পেলে ১৭ বছর বয়সেই গোল করে বিশ্বকাপের ইতিহাসের সর্বকনিষ্ঠ গোলদাতা হওয়ার রেকর্ড করেছিলেন। এবার তার ঠিক পেছনেই বসলেন গাভি। 

ইত্তেফাক/এসএস

এ সম্পর্কিত আরও পড়ুন