রোববার, ২৭ নভেম্বর ২০২২, ১১ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

২৭ জনকে আসামি করে মামলা, গ্রেপ্তার ১

নিয়ামতপুরে ককটেল বিস্ফোরণে আহত ৪

আপডেট : ২৫ নভেম্বর ২০২২, ১৩:৩৬

নওগাঁর নিয়ামতপুরে ককটেল বিস্ফোরণে যুবলীগ ও ছাত্রলীগ নেতাসহ চার জন আহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। এ ঘটনায় সাত জনের নামে ও অজ্ঞাত আরও ২০ জনকে আসামি করে মামলা করা হয়। এছাড়া একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) রাত পৌনে ৯টার দিকে উপজেলা সদরের পোস্ট অফিসের সামনে এ বিস্ফোরণের ঘটনা ঘটে। 

আহতরা হলেন- নিয়ামতপুর সদর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আহসান হাবীব রকি(৩৫), নিয়ামতপুর উপজেলা যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য সিরাজ উদ্দিন নিশান (২৩), নিয়ামতপুর সরকারী কলেজ ছাত্রলীগের আহ্বায়ক কমিটির সদস্য ও তোফায়েল আহমেদ তুহিন (২৩) ও স্থানীয় সাঙ্গইল গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে ওসমান গনি (১৯)। 

স্থানীয় ও পুলিশ জানায়, তিনটি মোটরসাইকেল করে ৯ জন রাস্তা দিয়ে যাওয়ার সময় পোস্ট অফিসের সামনের রাস্তায় দুইটি ককটেল নিক্ষেপ করে দ্রুত পালিয়ে যায়। এ সময় ককটেল বিস্ফোরণে চার জন আহত হয়।পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

ককটেল বিস্ফোরণে আহত সিরাজ উদ্দিন নিশান বলেন, বিশ্বকাপের খেলা দেখার উদ্দেশ্যে তিনমাথা মোড়ে যাওয়ার পথে পোস্ট অফিসের সামনের রাস্তায় ককটেল বিস্ফোরণ ঘটে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বপ্রাপ্ত মেডিক্যাল অফিসার গোলাম রাব্বানী বলেন, আহতদেরকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। তারা বর্তমানে হাসপাতালে ভর্তি রয়েছে।

নিয়ামতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান বলেন, বিস্ফোরণের ঘটনায় থানায় মামলা হয়েছে। ঠিক কী কারণে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটানো হলো, কারা এর সঙ্গে জড়িত, সার্বিক বিষয় আমরা তদন্ত করছি। আব্দুল মতিন নামে একজনকে এ মামলায় গ্রেপ্তার করা হয়েছে। বাকিদেরও গ্রেপ্তারের চেষ্টা চলছে।

ইত্তেফাক/আরএজে