বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ২২ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

‘আগে না বুঝেই সাপোর্ট করতাম, এখন বুঝে করি’

আপডেট : ২৫ নভেম্বর ২০২২, ১৩:৪৫

ফুটবল খেলা যারা পছন্দ করেন এবং বোঝেন তারা ব্রাজিলকে সাপোর্ট করবেন। ব্রাজিলের খেলোয়াড়দের খেলায় আলাদা একটা ছন্দ আছে, যা অন্য দলের ক্ষেত্রে আমি অনুভব করি না। তাই আমি ব্রাজিলের সাপোর্টার। বিশ্বকাপ যাত্রা ভালোভাবেই শুরু করেছে দলটি।

আমি ছোটবেলা থেকেই রোনালদো, রিভালদো, কাকাদের সমর্থক। তবে সে সময় ব্রাজিল সাপোর্ট করতাম না বুঝে। এখন ফুটবল খেলা পুরোপুরি বুঝি। বলতে পারেন, আগে না বুঝেই সাপোর্ট করতাম, এখন বুঝে করি। বর্তমানে দানি আলভেজ ও নেইমারদের খেলা সত্যি আমাকে মুগ্ধ করে। তবে আমাকে নিয়ে একটা ট্রল হয়। এক ফটোশুটে আমি তিশা আপু ও আসিফ ভাই অংশ নিয়েছিলাম। তারা সবাই ব্রাজিলের জার্সি পরে ফেলেছেন।

তখন কোনো জার্সি না পেয়ে প্রতিপক্ষ দল আর্জেন্টিনার জার্সি পরেছিলাম। দর্শকরা এখনও সেই ছবি নিয়ে ট্রল করেন। তবে অবাক করা বিষয় হলো আমি ব্রাজিল সাপোর্ট করলেও আমার ছেলের পছন্দ কিন্তু আর্জেন্টিনা! 

আমার মনে হয়, এবারের বিশ্বকাপ দারুণ জমে উঠবে। শুরু থেকেই সেই আভাস পাওয়া যাচ্ছে। প্রতিটি ম্যাচেই প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে। যাদের ছোট দল ভাবা হচ্ছে তারাও ফেভারিটদের হারিয়ে চমক দিচ্ছে। আজকেও ওয়েলস বনাম ইরান, কাতার বনাম সেনেগাল, নেদারল্যান্ড বনাম ইকুয়েডর এবং ইংল্যান্ড বনাম যুক্তরাষ্ট্রের খেলাগুলোও জমে উঠবে।

লেখক : চলচ্চিত্র তারকা।

ইত্তেফাক/বিএএফ