মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ২০ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

বাস জব্দের প্রতিবাদে সুনামগঞ্জে চলছে পরিবহন ধর্মঘট!

আপডেট : ২৫ নভেম্বর ২০২২, ১৫:৫৫

সুনামগঞ্জে সড়কে রাখা তিনটি যাত্রবাহী বাস জব্দ করায় এবং বাসস্ট্যান্ড সংস্কারের দাবিতে বৃহস্পতিবার (২৪ নভেম্বর) সন্ধ্যায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে জেলা সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়ন।

এদিকে, শুক্রবার (২৫ নভেম্বর) সকাল থেকে দূর দূরান্ত থেকে বাস টার্মিনালে আসতে থাকেন গন্তব্যে যাওয়া যাত্রীরা। কিন্তু হঠাৎ ধর্মঘটে ভোগান্তিতে পড়েন তারা।  

জানা গেছে, বৃহস্পতিবার বিকালে সুনামগঞ্জ পৌর শহরের ওয়েজখালী এলাকার সড়ক থেকে শ্যামলী, মামুন ও সাকিল পরিবহনের তিনটি বাস অবৈধ পার্কিংয়ের দায়ে জব্দ করে পুলিশ লাইন্সে আটকে রাখা হয়। তার প্রতিবাদে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দেয় বাসের চালক শ্রমিকরা।

সুনামগঞ্জ সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়নের কার্যকরি সভাপতি বুরহান উদ্দিন বলেন, আমাদের আটক করা গাড়ি না ছাড়া পর্যন্ত আমাদের পরিবহণ ধর্মঘট চলবে।

সুনামগঞ্জের পুলিশ সুপার এহসান শাহ্ বললেন, সড়কের ওপরে বাস রাখায় জনসাধারণের ভোগান্তি হয়। যানজট তৈরি হয়। আইনশৃঙ্খলা সভাসহ বিভিন্ন সভায় এই বিষয়টি বার বারই আলোচনা হয়। এ অবস্থায় ট্রাফিক কন্ট্রোলের জন্য তিনটি বাস পুলিশ লাইন্সে এনে রাখা হয়েছে। এ কারণে ধর্মঘট ডেকে জনগণকে ভোগান্তিতে ফেলা যুক্তযুক্ত হবে না।

দ্রুত এ সমস্যা সমাধানের দাবি জানিয়েছে সুনামগঞ্জবাসী।

ইত্তেফাক/আরএজে