শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ক্যারিয়ারে সর্বোচ্চ অর্জন

আপডেট : ২৬ নভেম্বর ২০২২, ১৬:১৭

জনপ্রিয় হলিউড অভিনেত্রী নিকোল কিডম্যান তার শৈল্পিক অভিনয়, সাহসিকতা এবং গ্ল্যামার দিয়ে কয়েক দশক ধরে দর্শকদের মন্ত্রমুগ্ধ করছেন। প্রতিটি সিনেমায় তার অনবদ্য অভিনয় প্রশংসিত হয়েছে সিনেবোদ্ধাদের কাছে। যা স্বীকৃতিস্বরূপ এবার আমেরিকান ফিল্ম ইনস্টিটিউট (এএফআই) হলিউড তারকা নিকোল কিডম্যানকে তার ৪৯তম লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড দিয়ে সম্মানিত করছে। ফলে কিডম্যান হতে যাচ্ছেন প্রথম অস্ট্রেলিয়ান অভিনেত্রী, যিনি এই পুরস্কার পাচ্ছেন।

এটি হতে যাচ্ছে তার চলচ্চিত্র ক্যারিয়ারের জন্য সর্বোচ্চ সম্মান, সফল উদযাপন। সম্প্রতি এক বিবৃতিতে এএফআই বোর্ড অফ ট্রাস্টিজের চেয়ার ক্যাথলিন কেনেডি পুরস্কারের বিষয়টি নিশ্চিত করেছেন।

নিকোল কিডম্যান

বিবৃতিতে বলা হয়েছে, ২০২৩ সালের ১০ জুন, লস অ্যাঞ্জেলেসের ডলবি থিয়েটারে একটি গালা ট্রিবিউটে কিডম্যানকে পুরস্কারটি প্রদান করা হবে।

এই পুরস্কারটি ছাড়াও দীর্ঘ ক্যারিয়ারে অসংখ্য পুরস্কার ও সম্মাননা নিজের করে নিয়েছেন কিডম্যান। তিনি ৫ বার একাডেমি পুরস্কারের  জন্য মনোনীত হন এবং ২০০৩ সালে স্টিফেন ডালড্রির ‘দ্য আওয়ারস’ সিনেমায় অভিনয়ের জন্য সেরা অভিনেত্রী হিসেবে অস্কার জেতেন। পাশাপাশি তার ঝুলিতে রয়েছে ১টি বাফটা ও ২টি এমি অ্যাওয়ার্ড। এছাড়াও জয় করেছেন ‘বিগ লিটল লাইজ’ এবং ৬টি গোল্ডেন গ্লোব।

নিকোল কিডম্যান

কিডম্যানের প্রশংসিত চলচ্চিত্রের তালিকায় রয়েছে ‘ডেড ক্লাম, ‘মৌলিন রুজ!’, ‘ডেজ অফ থান্ডার’, ‘কোল্ড মাউন্টেন’, ‘আইজ ওয়াইড শাট’ ও ‘অ্যাকোয়াম্যান’।

এছাড়া চলতি বছর অভিনেতা রবার্ট এগারসের ভাইকিং মহাকাব্য ‘দ্য নর্থম্যান’ সিনেমায় দেখা গেছে তাকে। এর বাইরে বর্তমানে তার হাতে রয়েছে লুলু ওয়াংয়ের ‘এক্সপ্যাটস’, ‘হল্যান্ড, মিশিগান’, ‘লায়নস’সহ কয়েকটি সিনেমার কাজ।

ইত্তেফাক/বিএএফ

এ সম্পর্কিত আরও পড়ুন

এ সম্পর্কিত আরও পড়ুন