শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

‘আর্জেন্টিনাকে এড়াতে চাই না মেক্সিকো’

আপডেট : ২৬ নভেম্বর ২০২২, ১৮:১৮

নিজেদের প্রথম ম্যাচেই সৌদি আরবের কাছে অপ্রত্যাশিত হারে বিশ্বকাপের শিরোপা স্বপ্ন দেখা আর্জেন্টিনা এখন উল্টো খাদের কিনারায় দাঁড়িয়ে। এদিকে, মেক্সিকোও নিজেদের প্রথম ম্যাচে পোল্যান্ডের সঙ্গে ড্র করে বিপদজনক অবস্থানে রয়েছে। তবে প্রথম ম্যাচে হেরে যাওয়ায় আর্জেন্টাইনদের ওপরই যেন চাপটা বেশি থাকবে আজ। 

আজ মেক্সিকোর বিপক্ষে মাঠে নামার আগে জয় ছাড়া অন্য কিছুই ভাবছে না আর্জেন্টিনা। এদিকে, আলবিসেলেস্তাদের মুখোমুখি হতে প্রস্তুত মেক্সিকান গোলরক্ষক গুইলের্মো ওচোয়া। 

ছবি: সংগৃহীত

সৌদি আরবের বিপক্ষে প্রথম ম্যাচে নিজের স্বরূপে ছিলেন না আর্জেন্টাইন অধিনায়ক মেসি। তবে মেসি ফিরে আসবে বলেই মনে করেন ওচোয়া। আজ আর্জেন্টিনার বিপক্ষে মাঠে নামার আগে সংবাদ সম্মেলনে ওচোয়া বলেন, ‘মেসির মধ্যে জাদু আছে। সে হয়তো কিছুই করবে না, আবার এক মিনিটেই ঘুরে দাঁড়িয়ে গোল করে দেবে। এটা দারুণ এবং কঠিন একটা চ্যালেঞ্জ হতে যাচ্ছে আজ। তবে আমরা লড়াই করতে আর আমাদের চেহারা দেখাতেও প্রস্তুত।’

আর্জেন্টিনার ঘুরে দাঁড়ানোর সামর্থ্য থাকলেও আজ ছেড়ে কথা বলবে না মেক্সিকোও। ওচোয়া জানান, ‘আমি এমন ভাবি না যে- তারা বেশ কঠিন বলে তাদের বিপক্ষে খেলবো না। অথবা কোনো দল বেশ দুরুহ বলে তাদেরকে আমরা এড়িয়ে যেতে চাই। আমি বরং উল্টোটা ভাবি। আমরা তাদের (আর্জেন্টিনা) বিপক্ষে বিশ্বকাপে খেলতে চাই। আমরা চাই ভালো একটি ম্যাচ খেলতে এবং তাদের হারাতে।’

ছবি: সংগৃহীত

নিজেদের প্রথম ম্যাচে লেওয়ান্ডোভস্কির পেনাল্টি আটকে পোল্যান্ডের সঙ্গে ড্র করায় বড় ভূমিকা রেখেছিলেন মেক্সিকান এই গোলরক্ষক। আজকের ম্যাচেও নিজেকে পুরোপরি উজাড় করে দিতেই নামবেন ওচোয়া।

ইত্তেফাক/এসএস