রোববার, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ২২ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

পোল্যান্ডের জয়ে চাপে আর্জেন্টিনা

আপডেট : ২৬ নভেম্বর ২০২২, ২৩:২৫

মরুর বুকে প্রথম বিশ্বকাপ, কাতারের মাটিতে সেই বিশ্বকাপে আর্জেন্টিনা পা রেখেছিলো শিরোপা জয়ের অন্যতম দাবিদার হয়েই। তবে প্রথম ম্যাচেই সৌদি আরবের কাছে অঘটনের শিকার হয়ে গ্রুপ পর্বের বাঁধা পেরোনোই এখন জটিল সমীকরণ আর্জেন্টিনার জন্য। আলবিসেলেস্তাদের দ্বিতীয় রাউন্ডে ওঠার সমীকরণ আরও একটু কঠিন হয়ে গেছে পোল্যান্ডের কাছে সৌদি আরবের হারে। 

প্রথম ম্যাচে আর্জেন্টিনাকে হারিয়ে অঘটনের জন্ম দেওয়া সৌদি আরবের সামনে সুযোগ ছিল প্রথম দল হিসেবে নক-আউট রাউন্ড নিশ্চিত করার। তবে সেই ম্যাচেই লেওয়ান্ডোভস্কি ও জিলিনস্কির গোলে ২-০ ব্যবধানে জিতে পুরো গ্রুপের সমীকরণই জটিল করে তুলেছে পোল্যান্ড।

ছবি: সংগৃহীত

শনিবার (২৬ নভেম্বর) নিজেদের দ্বিতীয় খেলায় এডুকেশন সিটি স্টেডিয়ামে সন্ধ্যা ৭টায় মাঠে নামে সৌদি আরব মুখোমুখি ও পোল্যান্ড।  খেলার দুই অর্ধে দুই গোল করে ২-০ গোলের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে পোল্যান্ড। দলের হয়ে দ্বিতীয় গোলটি করে বিশ্বকাপে নিজের প্রথম গোল পেয়েছেন  লেওয়ান্ডো্সকি। 

পোল্যান্ডের এই জয়ে সি-গ্রুপের লড়াইটা হয়ে উঠেছে জমজমাট। প্রথম ম্যাচেই সৌদি আরবের কাছে অপ্রত্যাশিতভাবে হেরে যাওয়া আর্জেন্টিনার জন্য পরের পর্বে যেতে হলে এখন নিজদের পরের দুই ম্যাচেই জয়ের বিকল্প নেই।  

ছবি: সংগৃহীত

আজ জিতে দ্বিতীয় রাউন্ডে যাওয়ার পথটা অনেকটা সহজ করে রাখলো পোলিশরা। শেষ ম্যাচে আর্জেন্টিনার সঙ্গে ড্র করলেই নক-আউট নিশ্চিত হবে পোল্যান্ডের।

এদিকে, আজ হারলেও সুযোগ থাকছে সৌদি আরবের সামনে। নিজেদের শেষ ম্যাচে মেক্সিকোর বিপক্ষে জিতলেই শেষ ষোলোর টিকিট পাবে দ্য গ্রীন ফ্য্যালকনরা। 

প্রথম ম্যাচে পোল্যান্ডের সঙ্গে ড্র করা গ্রুপের অন্য আরেক দল মেক্সিকোর সামনেও যথেষ্ট ভালো সম্ভাবনা রয়েছে দ্বিতীয় রাউন্ডে যাওয়ার। নিজেদের পরের দুই ম্যাচ থেকে ৪ পয়েন্ট পেলেই নক-আউটে উঠে যাবে মেক্সিকানরা। 

ইত্তেফাক/এসএস

এ সম্পর্কিত আরও পড়ুন