শনিবার, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ২১ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

গোলশূন্য থেকে বিরতিতে জাপান-কোস্টারিকা

আপডেট : ২৭ নভেম্বর ২০২২, ১৬:৪৯

কাতার বিশ্বকাপের নক আউট নিশ্চিত করতে নিজেদের দ্বিতীয় ম্যাচে কোস্টারিকার বিপক্ষে গোলশূন্য থেকে বিরতিতে গেছে এশিয়ার পাওয়ার হাউজ জাপান। রবিবার (২৭ নভেম্বর) বাংলাদেশ সময় বিকেল ৪ টায় আহম্মেদ বিন আলি স্টেডিয়ামে মাঠে নামবে এই দু'দল। প্রথমার্ধ শেষে কোন গোল না হলে গোলশূন্য থেকে বিরতিতে যায় জাপান ও কোস্টারিকা।

ম্যাচের শুরু থেকেই আক্রমণ-পাল্টা আক্রমণে খেলতে থেকে দু'দল। বেশ কিছু সুযোগ তৈরী করলেও তা থেকে গোল করতে ব্যর্থ হয় তারা। এরপর কিছুটা আধিপত্য বিস্তার করে খেলতে থাকে কোস্টারিকা। বল পজিশন নিজেদের দখলে রেখে আক্রমণ সাজায় কোস্টারিকা। অন্যদিকে কিছুটা কাউন্টার অ্যাটাক নির্ভর ফুটবল খেলতে থাকে জাপান। 

ম্যাচের প্রথম ৩০ মিনিটে বল পজিশনে এগিয়ে থাকে কোস্টারিকা। গোলের লক্ষ্যে মরিয়া হয়ে খেলতে থাকে কোস্টারিকা। ম্যাচের ৩৪ মিনিটে ডান দিক থেকে আক্রমণে উঠে তার। তবে তা থেকে গোল করতে ব্যর্থ হয় কোস্টারিকা। অন্যদিকে নিজেদের রক্ষণ ঠিক রেখে আক্রমণে উঠার চেষ্টা করে জাপান। 

ম্যাচের ৩৭ মিনিটে আক্রমণে যায় জাপান। তবে ডি বক্সের আগে বল নিজেদের দখলে নিয়ে কাউন্টার অ্যাটাকে যায় কোস্টারিকা, তবে তা থেকে কোন বিপদ ঘটাতে পারেনি। ম্যাচের ৩৮ মিনিটে গোলের সম্ভাবনা জাগালেও তা আটকে দেন কোস্টারিকার গোলরক্ষক কেইলর নাভাস। ম্যাচের ৪১ মিনিটে মায়া ইয়োসিধাকে ফাউল করার কারণে অ্যান্থোনি কন্ত্রেরাসকে হলুদ কার্ড দেখান রাফারি। 

এরপর গোলের লক্ষ্যে একাধিক আক্রমণ চালায় দু'দল। তবে গোল পেতে ব্যর্থ হয় তারা। ম্যাচের ৪৩ মিনিটে হলুদ কার্ড দেখেন জাপানের ডিফেন্ডার মিকি ইয়ামানে। শেষ পর্যন্ত কোন গোল না হলে গোলশূন্য ভাবে বিরতিতে যায় জাপান ও কোস্টারিকা।  

 

ইত্তেফাক/জেডএইচ