শুক্রবার, ২৭ জানুয়ারি ২০২৩, ১৩ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

জমি সংক্রান্ত বিরোধের জেরে হাত-পা বেঁধে নির্যাতনের অভিযোগ

আপডেট : ২৭ নভেম্বর ২০২২, ২২:৫১

শেরপুরের ঝিনাইগাতীতে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে আবু রায়হান গাজী (৪০) নামে এক ব্যক্তিকে মধ্যযুগীয় কায়দায় হাত-পা বেঁধে নির্যাতনের অভিযোগ উঠেছে। রোববার (২৭ নভেম্বর) সকালে উপজেলার ধানশাইল ইউনিয়নের মাদারপুর গ্রামে এ ঘটনা ঘটে। 

আবু রায়হান ওই গ্রামের মৃত আব্দুল ওয়াহাবের ছেলে। এই ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে আবুল কালাম আজাদ ও হুমায়ুন কবির নামে দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, ওই এলাকার প্রভাবশালী আজাদ, হুমাযুন ও ছামিউল গংদের সঙ্গে আবু রায়হানের দীর্ঘদিন ধরে জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিল। এ ঘটনাকে কেন্দ্র করে রোববার সকাল সাড়ে ৮টার দিকে আজাদ-হুমায়ুনসহ তার লোকজন আবু রায়হানকে হাত-পা বেঁধে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন চালায়। এ সময় আবু রায়হানকে উদ্ধার করতে এসে মারপিটের শিকার হন তার স্ত্রী রানী আক্তার। পরে ৯৯৯ নম্বরে ফোন দেয় স্থানীয়রা। ফোন পেয়ে ঝিনাইগাতী থানার এসআই ফরিদ উদ্দিন, এএসআই জিল্লুর রহমান ঘটনাস্থল থেকে আবু রায়হানকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

এ ঘটনায় আবু রায়হানের বড় ভাই জালাল উদ্দিন বাদী হয়ে ৯ জনকে আসামি করে থানায় একটি মামলা দায়ের করেন। 
 
ঘটনার সত্যতা নিশ্চিত করে ঝিনাইগাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুল আলম ভুইয়া বলেন, ‘আবুল কালাম আজাদ ও হুমায়ুনকে গ্রেপ্তার করা হয়েছে। অন্য আসামিরা পলাতক রয়েছেন। তাদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।’

ইত্তেফাক/এএএম