রোববার, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ২২ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

কেউ পাস করতে পারেনি দিনাজপুরের যে বিদ্যালয়ে

আপডেট : ২৮ নভেম্বর ২০২২, ১৮:২৩

দিনাজপুরের খানসামা উপজেলার ভেড়ভেড়ী ইউনিয়নের হোসেনপুর গ্রামে অবস্থিত হাজীপাড়া উচ্চ বিদ্যালয়ে ২০২২ সালের এসএসসি পরীক্ষায় কোনো শিক্ষার্থী পাস করেনি। এটি দিনাজপুর জেলার একমাত্র শিক্ষাপ্রতিষ্ঠান যেখান থেকে কোনো শিক্ষার্থী পাস করতে পারেনি।

জানা যায়, এবারের এসএসসি পরীক্ষায় এ শিক্ষা প্রতিষ্ঠানটির মানবিক বিভাগ থেকে ৬ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করলেও পাস করতে পারেনি কেউ।

বিদ্যালয় সূত্রে জানা যায়, ১৯৯৪ সালে হাজীপাড়া উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠিত হয়। এখানে ৭ জন শিক্ষক ও ২ জন অফিস সহকারী রয়েছেন। প্রতিষ্ঠার পর থেকে বিদ্যালয়টিতে শিক্ষার্থী সংখ্যা ও ফলাফল সন্তোষজনক হলেও এবার প্রথম এসএসসি ফলাফল শূন্য হয়েছে।

এ ব্যাপারে হাজীপাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রনজিৎ চন্দ্র রায় বলেন, আমাদের বিদ্যালয় থেকে এসএসসি ও জেএসসিতে বরবারই ফলাফল ভালো হয়। কিন্তু এবার এসএসসি ব্যাচটা ছিল অনিয়মিত এবং খুব দুর্বল। তারওপর করোনার কারণে শিক্ষার্থীরা ঠিকমতো পড়াশোনা করেনি। আমরা এরপরও ভালো করার অনেক চেষ্টা করেছি। শেষ পর্যন্ত বদনামের বোঝা ঘাড়ে নিতে হলো।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মনজুরুল হক জানান, বিদ্যালয়টির শিক্ষকদের আন্তরিকতার অভাবে শিক্ষার্থীদের ভালোভাবে ক্লাস না নেওয়ায় এরকম ফলাফল হতে পারে। এ নিয়ে তদন্ত করে শিক্ষা বোর্ড এবং শিক্ষা মন্ত্রণালয় পরবর্তী পদক্ষেপ গ্রহণ করবে।

ইত্তেফাক/এসকে