শুক্রবার, ২৭ জানুয়ারি ২০২৩, ১৩ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

নুহাশের সিনেমায় যুক্ত হলেন দুই অস্কারজয়ী

আপডেট : ২৯ নভেম্বর ২০২২, ১৪:৪৯

তরুণ নির্মাতা নুহাশ হুমায়ূনের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘মশারি’। ইতোমধ্যে একাধিক আন্তর্জাতিক উৎসবে অংশ নিয়ে পুরস্কারও জিতেছে সিনেমাটি। আসন্ন ৯৫তম অস্কারে লড়তে যাচ্ছে এটি। এবার ‘মশারি’র নির্বাহী প্রযোজক হিসেবে যুক্ত হয়েছেন দুই অস্কারজয়ী নির্মাতা ও অভিনেতা জর্ডান পিলে এবং রিজ আহমেদ। খবরটি নিশ্চিত করেছে আন্তর্জাতিক গণমাধ্যম ভ্যারাইটি।

ভ্যারাইটির প্রতিবেদন থেকে জানা যায়, জর্ডান পিল তার প্রতিষ্ঠান মাঙ্কি প প্রোডাকশনস এবং রিজ তার প্রতিষ্ঠান লেফট হ্যান্ডেড ফিল্ম থেকে ‘মশারি’র নির্বাহী প্রযোজনায় থাকছেন। এই ছবির সঙ্গে যুক্ত হতে পেরে তারা দারুণ উচ্ছ্বাসও প্রকাশ করেছেন।

অস্কারজয়ী দুজন ব্যক্তিকে নির্বাহী প্রযোজক হিসেবে নিজের ছবিতে পেয়ে আনন্দিত নুহাশ হুমায়ূন। সোশ্যাল হ্যান্ডেলে সুখবরটি শেয়ার করে তিনি বললেন, ‘আমার জীবনটা পরিবর্তন হয়ে গেলো। টিম ‘মশারি’কে ধন্যবাদ ইতিহাস তৈরি করার জন্য।’

মাঙ্কি প-এর প্রেসিডেন্ট উইন রোজেনফেল্ড, ডেভেলপমেন্ট অ্যান্ড প্রোডাকশনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ডানা গিলস এবং লেফট হ্যান্ডেড ফিল্মসের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট, হেড অফ টেলিভিশন অ্যালি মুরের মাধ্যমে ‘মশারি’তে যুক্ত হয়েছেন জর্ডান পিল ও রিজ আহমেদ।

ভ্যারাইটির কাছে রোজেনফেল্ড এবং গিলস বলেছেন, ‘মশারি’ এমন একটি ভৌতিক স্বল্পদৈর্ঘ্য, যেটি প্রথম ফ্রেম থেকে আকর্ষণীয়। এটি বেঁচে থাকা, ভালোবাসা এবং পারিবারিক সম্পর্কের একটি সিনেমা, আবার এটিকে ভয়ংকর সিনেমাও বলা যায়। মাঙ্কি প সিনেমাটির সঙ্গে যুক্ত হতে পেরে আনন্দিত।”

‘মশারি’ ইতোপূর্বে এসএক্সএসডব্লিউ জুরি অ্যাওয়ার্ড জিতেছে। এছাড়া ফ্যান্টাসিয়া, হলিশর্টস, মেলবোর্ন ফেস্টিভ্যাল থেকেও এর ঝুলিতে যোগ হয়েছে পুরস্কার। ভ্যারাইটির মতে, এটি অস্কারের জন্য যোগ্যতা অর্জনকারী প্রথম বাংলাদেশি চলচ্চিত্র।

উল্লেখ্য, আলোচিত এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে দুই বোনের চরিত্রে অভিনয় করেছেন সুনেরাহ বিনতে কামাল ও হুমায়ূন আহমেদের নাতনি নাইরা।

ইত্তেফাক/বিএএফ

এ সম্পর্কিত আরও পড়ুন