রোববার, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ২২ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

লোহাগাড়ায় এসএসসি-দাখিলে এ প্লাস পেয়েছে ৬৭৭ শিক্ষার্থী

আপডেট : ২৯ নভেম্বর ২০২২, ১৪:৫০

এবারের এসএসসি ও দাখিল পরীক্ষায় চট্টগ্রামের লোহাগাড়ায় মোট ৬৭৭ শিক্ষার্থী এ প্লাস পেয়েছেন। এর মধ্যে এসএসসিতে এ প্লাস পেয়েছেন ৫৩৫ আর দাখিলে ১৪২ শিক্ষার্থী। দুই পরীক্ষায় পাশের গড় হার ৮৯ দশমিত ৩০ শতাংশ।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস জানায়, উপজেলার ৩৩ মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠান থেকে মোট তিন হাজার ৭৫৫ শিক্ষার্থী এসএসসি পরীক্ষা দিয়েছে। এর মধ্যে পাশ করেছে তিন হাজার ৫১০  এবং  এ প্লাস পেয়েছে ৫৩৫ শিক্ষার্থী। পাশের হার ৯৩ দশমিক ৪৮ শতাংশ।

পাঁচ শিক্ষা প্রতিষ্ঠান আমিরাবাদ জনকল্যাণ বালক উচ্চ বিদ্যালয়, হাজী শামশুল ইসলাম উচ্চ বিদ্যালয়, ইকরা আবদুল জব্বার উচ্চ বিদ্যালয়, আখতারাবাদ কুমিরাঘোনা উচ্চ বিদ্যালয় ও হাজী মোস্তাক আহমদ চৌধুরী উচ্চ বিদ্যালয় থেকে শতভাগ পাশ করেছে। এছাড়া  দক্ষিণ সাতকানিয়া হোলামবারী সরকারি মডেল উচ্চ বিদ্যালয় থেকে সর্বোচ্চ ৭৫ জন এ প্লাস পেয়েছে।

এ দিকে, উপজেলার ২৩ মাদরাসা থেকে দাখিল পরীক্ষা দিয়েছে এক হাজার ২৪৩ জন। পাশ করেছে এক হাজার ৫৮ জন। পাশের হার ৮৫ দশমিক ১২ শতাংশ। দাখিল পরীক্ষায় সর্বমোট এ প্লাস পেয়েছে ১৪২ জন।  এর মধ্যে বতহাতিয়ামাল পুকুরিয়া মিশকাতুল উলুম দাখিল মাদ্রাসা থেকে সর্বোচ্চ ২৫ শিক্ষার্থী এ প্লাস পেয়েছে। তবে এবারে দাখিল পরীক্ষায় কোনো প্রতিষ্ঠান থেকে শতভাগ পাশ করেনি।

ইত্তেফাক/আরএজে