শনিবার, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ২১ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

মিলিটারি পুলিশ সপ্তাহ ২০২২ শুরু

আপডেট : ২৯ নভেম্বর ২০২২, ১৮:৪৬

ঢাকা সেনানিবাসের সেনাকুঞ্জে বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্য দিয়ে কেন্দ্রীয়ভাবে মিলিটারি পুলিশ সপ্তাহ-২০২২ উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (২৯ নভেম্বর) অনুষ্ঠানের উদ্বোধন করেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। নানা কর্মসূচির মধ্য দিয়ে সোমবার পর্যন্ত মিলিটারি পুলিশ সপ্তাহ উদযাপন করা হবে।

মঙ্গলবার (২৯ নভেম্বর) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এক বিজ্ঞপ্তিতে এতথ্য জানায়। 

ছবি: আইএসপিআর

আইএসপিআর জানায়, বাংলাদেশ সেনাবাহিনীর কোর অব মিলিটারি পুলিশ ঢাকাসহ সব সেনানিবাসে ব্যক্তিগত ও ট্রাফিক শৃঙ্খলা সম্পর্কে সর্বস্তরের জনসাধারণের মাঝে সচেতনতা বাড়ানো এবং বিভিন্ন পালনীয় সম্পর্কে উদ্বুদ্ধ করার লক্ষ্যে মিলিটারি পুলিশ সপ্তাহ-২০২২ শুরু করেছে। ২৯ নভেম্বর থেকে ৫ ডিসেম্বর ২০২২ পর্যন্ত ৭ দিনব্যাপী নানা কর্মসূচির মাধ্যমে মিলিটারি পুলিশ সপ্তাহ-২০২২ পালন হবে। 

মিলিটারি পুলিশ সপ্তাহ-২০২২ উদ্বোধনকালে সেনাবাহিনী প্রধান বলেন, মিলিটারি পুলিশ সপ্তাহ পালনের মাধ্যমে সার্বিক শৃঙ্খলার মান বৃদ্ধির পাশাপাশি সেনানিবাসের ট্রাফিক নিয়ন্ত্রণ, সেনা সদস্যদের শৃঙ্খলার মান উন্নয়ন এবং সেনানিবাস এলাকায় সর্বস্তরের জনসাধারণের মধ্যে শৃঙ্খলা সংক্রান্ত সচেতনতা বৃদ্ধি পাবে। অনেক বছর পর এই অনুষ্ঠান পালনের উদ্যোগ নেওয়া হয়েছে। এ অনুষ্ঠানের মাধ্যমে কোর অব মিলিটারি পুলিশের কাজের মান আরও উন্নত হবে।

ছবি: আইএসপিআর

আইএসপিআর আরও জানায়, শৃঙ্খলার মূলমন্ত্রে দীক্ষিত বাংলাদেশ সেনাবাহিনীর মিলিটারি পুলিশ কোরের সকল সদস্য সেনানিবাসসমূহে সার্বিক আইন শৃঙ্খলা, নিরাপত্তা ও  ট্রাফিক শৃঙ্খলা রক্ষায় নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

উল্লেখ্য, কোর অব মিলিটারি পুলিশ শুধু দেশেই নয় জাতিসংঘ শান্তিরক্ষা মিশন এলাকায় শান্তি ও শৃঙ্খলা প্রতিষ্ঠায় উঁচুমানের পেশাদারিত্ব প্রদর্শনের মাধ্যমে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করছে। উদ্বোধনী অনুষ্ঠানে সেনা, নৌ এবং বিমান বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা ছাড়াও বাংলাদেশ পুলিশ ও র‌্যাব ফোর্সেস এর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ইত্তেফাক/এমএএম