রোববার, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ২২ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

সেনাবাহিনীতে চাকরি দেওয়ার নামে প্রতারণা, মূলহোতা গ্রেফতার

আপডেট : ২৯ নভেম্বর ২০২২, ১৯:২৫

 

সেনাবাহিনীতে চাকরি দেওয়ার নামে ভুয়া নিয়োগপত্র দিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়া প্রতারক চক্রের মূলহোতাকে সোমবার (২৮ নভেম্বর) রাত সাড়ে ১০ দিকে গ্রেফতার করেছে র‌্যাব।

র‌্যাব-৫ জয়পুরহাট ক্যাম্পের অধিনায়ক মেজর মো. মোস্তফা জামান জানান, গ্রেফতার হওয়া প্রতারক হচ্ছেন নওগাঁ জেলার ধামইরহাট উপজেলার আজমপুর গ্রামের মজিবর রহমানের ছেলে শাহিনুর ইসলাম (৩৩)। জয়পুরহাট জেলা সদরের পাসপোর্ট অফিস এলাকা থেকে সোমবার রাত সাড়ে ১০টার দিকে তাকে গ্রেফতার করা হয়। এ সময় শাহিনুর ইসলামের নিকট থেকে সেনাবাহিনীতে চাকরি দেওয়ার নামে তৈরি করা একটি ভুয়া নিয়োগপত্র, ২টি সিল ও দুইটি মোবাইল ফোন উদ্ধার করা হয়। 

র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে শাহিনুর ইসলাম জানায়, ২০১৬ সাল থেকে জয়পুরহাটসহ বিভিন্ন এলাকার অসহায় দরিদ্র পরিবারের লোকজনকে চাকরির ভুয়া নিয়োগপত্র দিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে। এমন খবরের ভিত্তিতে অনুসন্ধানে নামে র‌্যাবের গোয়েন্দা বিভাগ। কয়েকদিন আগে বাংলাদেশ সেনাবাহিনীতে নিয়োগ চলাকালে গ্রেফতারকৃত আসামি শাহিনুর ইসলাম স্থানীয় একজন প্রার্থীর সঙ্গে যোগাযোগ করে চাকরি দেওয়ার নামে ১০ লক্ষ টাকা হাতিয়ে নেয়। এবং একটি ভুয়া নিয়োগপত্র প্রদান করে। 

অনুসন্ধানে ঘটনার সত্যতা পেয়ে সোমবার রাত ১০টায় জেলা শহরের পাসপোর্ট অফিসের সামনে থেকে শাহিনুর ইসলামকে একটি ভুয়া নিয়োগপত্র, দুইটি সিল ও দুইটি মোবাইল ফোনসহ গ্রেফতার করা হয়।

শাহিনুরের বিরুদ্ধে জয়পুরহাট সদর থানায় একটি প্রতারণা মামলা হয়েছে বলে নিশ্চিত করেন র‌্যাব-৫, জয়পুরহাট ক্যাম্পের অধিনায়ক মেজর মো. মোস্তফা জামান।

ইত্তেফাক/বুখারী/পিও