বুধবার, ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১৮ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

কাতারের বিপক্ষে নেদারল্যান্ড একাদশে ফিরছেন ডিপাই

আপডেট : ২৯ নভেম্বর ২০২২, ২০:২৯

কাতারের মাটিতে বিশ্বকাপের গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে আজ স্বাগতিক কাতারের মুখোমুখি হচ্ছে নেদারল্যান্ড। নক-আউটে যেতে এই ম্যাচ থেকে এক পয়েন্ট পেলেই যথেষ্ট ডাচদের জন্য।

গ্রুপের শেষ ম্যাচে বাংলাদেশ সময় আজ রাত ৯টায় আল-বায়াত স্টেডিয়ামে স্বাগতিক কাতারের বিপক্ষে মাঠে নামবে নেদারল্যান্ড। নিজেদের প্রথম দুই ম্যাচ থেকে একটি জয় ও একটি ড্র নিয়ে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে থাকা ডাচরা শেষ ম্যাচে অন্তত ড্র করতে পারলেই বিশ্বকাপের শেষ ১৬ নিশ্চিত করতে পারবে।

ছবি: সংগৃহীত

ইতোমধ্যেই দুই ম্যাচ হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে স্বাগতিক কাতার।আজ একই সময়ে গ্রুপের আরেক ম্যাচে সমান চার পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থাকা ইকুয়েডর যদি সেনেগালকে হারিয়ে দেয় তাহলে কাতারের কাছে হেরে গেলেও ডাচরা উঠে যাবে নক-আউটে।

তবে কাতারের বিপক্ষে কোন ঝুঁকি নিতে চায় না নেদারল্যান্ড। কোন সমীকরণের দিকে না তাকিয়ে আজ স্বাগতিকদের বিপক্ষে আক্রমণাত্মক খেলে জয় তুলেই নক-আউট নিশ্চিত করতে চায় ডাচরা।

কাতারের বিরুদ্ধে জয়ের উদ্দেশ্যে আজ ৩-৫-২ ফরমেশনে দল সাজিয়েছেন ডাচ কোচ লুই ফন গাল। ইনজুরি কাঁটিয়ে আজ একাদশে ফিরেছেন স্ট্রাইকার মেম্ফিস ডিপাই।

ছবি: সংগৃহীত

অন্যদিকে আগের দুই ম্যাচে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিলেও আজ শেষ ম্যাচে ভালো খেলে দেশের মানুষদের মুখে হাসি ফোটাতে চায় কাতারও। আক্রমণাত্মক ডাচদের বিপক্ষে রক্ষণাত্মক ৫-৩-২ ফরমেশনে খেলবে কাতার।

নেদারল্যান্ড একাদশ: আন্দ্রিস নোপার্ট (গোলরক্ষক), জুরিন টিম্বার, ভার্জিল ভ্যান ডাইক (অধিনায়ক), নাথান একে, ডেভি ক্লাসেন, মার্টেন ডি স্রন, ড্যালি ব্লাইন্ড, ফ্র্যাঙ্কি ফি জং, ডেনজেল ডাম্ফ্রিস, কোডি গ্যাকপো, মেম্ফিস ডিপাই। 

কাতার একাদশ: মিশাল বারশাম (গোলরক্ষক), পেদ্রো মিগুয়েল, আবদেলকরিম হাসান, হোমাম আহমেদ, বোয়ালেম খৌকি, ইসমাইল মোহাম্মদ, আব্দুল আজিজ হাতেম, হাসান আলহ্যাদোস (অধিনায়ক), আসিম মাদিবো, আকরাম আফিফ, আল্মোয়েজ আলী। 

ইত্তেফাক/এসএস