শুক্রবার, ২৭ জানুয়ারি ২০২৩, ১৩ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

নদী-নদ থেকে বৃদ্ধা ও কৃষকের লাশ উদ্ধার

আপডেট : ৩০ নভেম্বর ২০২২, ০৯:৩৬

চট্টগ্রামের রাউজানে এবং কুড়িগ্রামের রাজিবপুরে মঙ্গলবার (২৯ নভেম্বর) নদী ও নদ থেকে অজ্ঞাত ৬০ বছরের বৃদ্ধা এবং এক কৃষকের লাশ উদ্ধার করেছে পুলিশ এবং ফায়ার সার্ভিস।

মৃত কৃষক সলিম উদ্দিন (৫০) কুড়িগ্রামের রাজিবপুর উপজেলার পশ্চিম রাজিবপুর গ্রামের মৃত করিমের ছেলে।

জানা গেছে, চট্টগ্রামের রাউজানের পশ্চিম গুজরা ইউনিয়নে মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে প্রাকৃতিক মৎস্য প্রজনন কেন্দ্র হালদা নদী হতে ভাসমান অবস্থায় অজ্ঞাত পরিচয়ের এক বৃদ্ধ নারীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

রাউজানের পূর্ব গুজরা তদন্ত কেন্দ্রের পরিদর্শক মুহাম্মদ বাবুল আজাদ বলেন, বিকাল ৫টার দিকে স্থানীয় একজন ব্যক্তি ৯৯৯ ফোন করে জানান হালদায় একটি লাশ ভাসছে। সংবাদ পেয়ে আমরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে  লাশটি উদ্ধার করে ফাঁড়িতে নিয়ে আসি। উদ্ধারকৃত লাশটি একজন বয়স্ক নারীর। যার আনুমানিক বয়স ৬০ বছর।  লাশের সুরতহাল রিপোর্ট প্রস্তুত করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসাপাতাল মর্গে পাঠানো হবে। 

ছবি: ইত্তেফাক

এদিকে কুড়িগ্রামের রাজিবপুরে এক কৃষকের লাশ উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের ডুবুরি দল।

স্থানীয়রা জানায়, সকালে নদীর চরে ধানের চারা লাগাতে যায়। এরপর বাড়ির দিকে রওনা দিয়ে রাজিবপুর নৌঘাটের পশ্চিম পাড়ে নদী পার হওয়ার জন্য অপেক্ষা করে, পরি নিজেই সাঁতরে নদীর পার হওয়ার চেষ্টা করে।  একপর্যায়ে নদীতে ডুবে যায়।

রাজিবপুর ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা আবু হানিফ বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে লোকটিকে উদ্ধারে নদীতে তল্লাশি চালাই। স্থানীয় লোকদের সঙ্গে নিয়ে তল্লাশি করে খুঁজে না পেয়ে জামালপুর থেকে ফায়ার সার্ভিসের ডুবুরি দলকে খবর দিলে তাদের নিয়ে লাশ উদ্ধার করি।    

ইত্তেফাক/আরএজে