রোববার, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ২১ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

সরকারি প্রতিশ্রুতি সম্পর্কিত কমিটির বৈঠক

নারী খেলোয়াড়বান্ধব স্টেডিয়াম করার সুপারিশ

আপডেট : ৩০ নভেম্বর ২০২২, ১৫:১৭

যুব ও ক্রীড়া মন্ত্রণালয় যে সকল জেলায় স্টেডিয়াম নির্মাণের পরিকল্পনা গ্রহণ করেছে, সেসব স্টেডিয়াম নারীবান্ধব অর্থাৎ নারী খেলোয়াড়দের পর্যাপ্ত সুযোগ-সুবিধা নিশ্চিত করে প্রকল্পগুলোর ডিজাইন সংশোধন ও দ্রুত বাস্তবায়নের সুপারিশ করা হয়েছে।

বুধবার (৩০ নভেম্বর) একাদশ জাতীয় সংসদের সরকারি প্রতিশ্রুতি সম্পর্কিত কমিটির ৩০তম বৈঠকে এ সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি মো. মোসলেম উদ্দিনের সভাপতিত্বে সংসদ ভবনে বৈঠকটি অনুষ্ঠিত হয়। কমিটির সদস্য আব্দুল মান্নান এবং আরমা দত্ত বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে ১৪তম অধিবেশন থেকে ২৩তম অধিবেশন পর্যন্ত সংসদের ফ্লোরে প্রধানমন্ত্রী, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী প্রদত্ত প্রতিশ্রুতির বিবরণ, প্রতিশ্রুতি বাস্তবায়নের অগ্রগতি ও হালনাগাদ অবস্থা এবং মন্ত্রণালয়ের প্রকল্পসমূহ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

এছাড়া যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের বিভিন্ন প্রকল্পের বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা করে বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগ (আইএমইডি)।

বৈঠকের শুরুতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তাঁর পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফিরাত কামনা করে শোক ও শ্রদ্ধা জানানো হয়।

এ সময় যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, আইএমইডি’র অতিরিক্ত সচিব, বিভিন্ন সংস্থার প্রধান, মন্ত্রণালয়ের উর্দ্ধতন কর্মকর্তা এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ইত্তেফাক/এসকে