শুক্রবার, ২৭ জানুয়ারি ২০২৩, ১৩ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

আর্জেন্টিনা ছিটকে গেলেও ব্রাজিল যেন বিশ্বকাপ পায়: আর্জেন্টাইন কোচ

আপডেট : ৩০ নভেম্বর ২০২২, ১৬:৫৫

ল্যাতিন আমেরিকার দুই ফুটবল পরাশক্তি ব্রাজিল-আর্জেন্টিনা। শুধু তাই নয় ফুটবলে দুই চির প্রতিদ্বন্দ্বীও এই দুই দেশ। ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচ মানেই দুইভাগে ভাগ হয়ে যায় ফুটবল বিশ্ব। আর্জেন্টিনার কেউ ব্রাজিলকে সাপোর্ট করেছে এমটা ইতিহাসে বিরল। তবে সেই বিরল কাজটি করবেন আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি। 

মঙ্গলবার (২৯ নভেম্বর) পোল্যান্ডের বিপক্ষে ডু অর ডাই ম্যাচের আগে সংবাদ সম্মেলনে নিওনেল স্কালোনি বলেছেন, 'যদি কোনো কারণে আর্জেন্টিনা বিশ্বকাপ থেকে ছিটকে যায় তাহলে ব্রাজিল যেন বিশ্বকাপ নিতে পারে বলে মন্তব্য করেছেন । কাতার বিশ্বকাপে নক আউট পর্ব নিশ্চিত করতে বুধবার (৩০ নভেম্বর) দিবাগত রাত ১ টায় ডু অর ডাই ম্যাচে পোল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা। অন্যদিকে গ্রুপ পর্বের পর পর দুই ম্যাচ জিতে আগেই নক আউট পর্ব নিশ্চিত করেছে ব্রাজিল। পোল্যান্ডের বিপক্ষে হারলে বিদায় আর ড্র করলে তাকিয়ে থাকতে হবে গ্রুপের অন্য দলগুলোর ফলাফলের ওপর।

ম্যাচের আগে সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘আমি একজন দক্ষিণ আমেরিকান এবং আমি খুশি যে ব্রাজিল নক আউট নিশ্চিত করেছে। যদি কোনো কারণে আর্জেন্টিনা বিশ্বকাপ থেকে ছিটকে যায় তাহলে ব্রাজিল যেন বিশ্বকাপ নিতে পারে। যে কেউ অন্য কিছু ভাবলে ভুল করবেন। ব্রাজিল সত্যিই ভালো করছে এবং আমি তাদের অভিনন্দন জানাই।’    

ইত্তেফাক/জেডএইচ