রোববার, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ২২ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

কেনো নির্মাতার বিরুদ্ধে জিডি করলেন নায়িকা

আপডেট : ৩০ নভেম্বর ২০২২, ১৯:৩৩

চিত্রনায়িকা রাজ রীপা। এরইমধ্যে নতুন সিনেমায় চুক্তিবদ্ধ হন তিনি। তবে শুটিং শুরুর আগেই নির্মাতার বিরুদ্ধে গুরুতর অভিযোগ করেন নায়িকা। প্রতারণা ও হুমকির অভিযোগে রাজধানীর রমনা থানায় নির্মাতা নাসিম সাহনিকের বিরুদ্ধে সাধারণ ডায়েরি (জিডি) করেছেন রাজ রীপা।

জিডিতে উল্লেখ করেন, সিনেমায় সাইনিংয়ে ৩০ ভাগ টাকা দেওয়ার কথা থাকলেও নির্মাতা টাকা দেননি। এরপর টাকা চাইতে গেলে নায়িকাকে হুমকি দেন তিনি। 

এর আগে, ফেসবুক পোস্টে পুরো ঘটনা তুলে ধরেন রাজ রীপা। তিনি লিখেছেন, আমি যে নতুন সিনেমায় সাইনিং করেছি, সেটি আর করব না। এটা আমার সিদ্ধান্ত। আমি দুইদিন আগেই পরিচালক নাসিম সাহনিককে বলেছি, সিনেমাটি আমি করব না। তিনি (নির্মাতা) আমাকে ভালোভাবে বুঝিয়ে শুনিয়ে চুপ রাখল।

রাজ রীপার ভাষ্য, আমি তাদের সিনেমায় সাইনিং করেছি। কিন্তু আমি জানতাম না ওই দিনই (২৫ নভেম্বর) সাইনিং করাবে। আমাকে নানানভাবে পটিয়ে তাড়াতাড়ি সাইনিং করিয়েছে এবং সে সময়ই ৩০ শতাংশ সাইনিং মানি দেওয়ার কথা। তারা আমাকে দিয়ে ফেসবুকে তাড়াতাড়ি ছবি পোস্ট করাল, নিউজ-ভিউজ সবই করালো। সিনেমার সাইনিং হলো, কিন্তু আমার সাইনিং মানি আর পকেটে এলো না। তারা বিকাশ নম্বর নিয়ে আমাকে সাইনিং মানি দেওয়ার কথা বলে আজ পাঁচদিন হলো কোনো খবর নেই। আমি তাদের তিনদিন সময় দিয়েছি, আর না। যারা আমার ৩০ শতাংশ পেমেন্ট দেওয়ার যোগ্যতা রাখে না, তারা কীসের সিনেমা বানাবে, এটাই আমার মাথায় কাজ করলো না। আমি আর এই সিনেমা করব না, এটাই ফাইনাল কথা।

রাজ রীপা

একই পোস্টে প্রযোজকের উদ্দেশে নায়িকা লিখেছেন, সিনেমা ইনভেস্টার মামুনুর ইসলাম সাবধান। কারও নাম বেচে চলতে যাবেন না। বাটপারি করা থেকে দূরে থাকুন। যাইহোক, আমার নাম নিয়ে সিনেমার নাম আলোচনায় আনার বুদ্ধিটা মন্দ ছিল না। এই প্রতারণার জন্য আইন পর্যন্ত যাইনি, এটা শুকরিয়া করুন। কিন্তু বাড়াবাড়ি করলে আইনের স্টেপ নেব, সাবধান। সব প্রমাণ আমার কাছেই আছে। এমন প্রোডিউসার রাস্তায় অনেক আসে-যায়, কিন্তু সিনেমা বানাতে পারে কয়জন।

রাজ রীপা বলেন, ভুল আমার। না জেনেশুনে সিনেমা সাইনিং করে পাবলিশড করা। এই টাইপ পাবলিক এই ইন্ড্রাস্ট্রিতে আছে। আপনারা একটু সাবধান থাকবেন, নয়তো আমার মতো বোকা হয়ে যাবেন। সাংবাদিক ভাইদের কাছে আমি ক্ষমাপ্রার্থী।

ইত্তেফাক/বিএএফ